কোপা দেল রের শিরোপা বেতিসের

খেলা স্লাইড

এপ্রিল ২৪, ২০২২ ৮:২৮ পূর্বাহ্ণ

বার্সেলোনার শিরোপার রাজত্বে ভাগ বসাল বেতিস। স্প্যানিশ ঘরোয়া কাপ -‘কোপা দেল রে’র শিরোপা বলতে গেলে বার্সেলোনার সম্পত্তি। টুর্নামেন্টের রেকর্ড ৩১ বারের চ্যাম্পিয়ন বার্সা এবার বিদায় নিয়েছিল আগেভাগে। টুর্নামেন্ট থেকে আগেই বিদায় নিয়েছিল রিয়াল মাদ্রিদও। তাতেই ১৭ বছর পর আবার কোপা দেল রের শিরোপা গেল রিয়াল বেতিসের ঘরে। টুর্নামেন্টটির ফাইনালে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে ভ্যালেন্সিয়াকে হারিয়ে শিরোপা জিতেছে নাবিল ফেকিরের দল।

স্তাদিও অলিম্পিকো সেভিয়ায় শনিবারের (২৩ এপ্রিল) ফাইনালে মুখোমুখি হয় রিয়াল বেতিস ও ভ্যালেন্সিয়া। সে ম্যাচের ১১ মিনিটেই গোলের দেখা পায় এবারের লা লিগায় দারুণ শুরু করেও খেই হারিয়ে ফেলা রিয়াল বেতিস। স্প্যানিশ ফরোয়ার্ড বোরহা ইগলেসিয়াস গোল করে এগিয়ে দেন বেতিসকে।

তবে এই গোল শোধ করতে খুব একটা সময় নেয়নি ভ্যালেন্সিয়াও। ম্যাচের ৩০ মিনিটের মাথায় ভ্যালেন্সিয়ার পক্ষে ম্যাচে সমতা আনে হুগো দুরো। নির্ধারিত সময়ে দুদলের আর কেউই গোলের দেখা না পেলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও ৩০ মিনিটের খেলায় কোন ফল না আসলে টাইব্রেকাররে দ্বারস্থ হতে হয়।

ট্রাইবেকারে বেতিসের পক্ষে সবাই গোল করতে সমর্থ হলেও ভ্যালেন্সিয়ার হয়ে গোল করেতে ব্যর্থ হন যুক্তরাষ্ট্রের উইঙ্গার ইউনুস মুসাহ। চতুর্থ শট নিতে এসে বল আকাশে পাঠিয়ে দেন তিনি। বেতিসের পক্ষে পঞ্চম শটে মিরান্ডা গোল করলে শিরোপা জয়ের আনন্দে ভাসে বেতিসের খেলোয়াড়রা।

কোপা দেল রেতে এটি বেতিসের তৃতীয় শিরোপা। এর আগে ১৯৭৭ ও ২০০৫ সালে এই টুর্নামেন্টের শিরোপা জিতেছিল বেতিস।

২০১০ সালের পর এটাই টুর্নামেন্টটির প্রথম ফাইনাল যেখানে ছিল না রিয়াল মাদ্রিদ বা বার্সেলোনা কেউই। এটি ২০০৫-৬ সালের পর বেতিসের প্রথম কোনো মেজর শিরোপা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *