স্বাভাবিক হচ্ছে নিউমার্কেট, খুলছে দোকানপাট

দেশজুড়ে স্লাইড

এপ্রিল ২১, ২০২২ ১২:৪২ অপরাহ্ণ

টানা দুদিন বন্ধ থাকার পর ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে রাজধানীর নিউমার্কেট এলাকা। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় বৃহস্পতিবার সকালেই নিউমার্কেটের বেশিরভাগ দোকানপাট খুলেছে।

আসন্ন ঈদকে কেন্দ্র করে এ নিয়ে দোকান মালিকদের মধ্যে স্বস্তি বিরাজ করছে। তবে নতুন করে কোনো উত্তেজনা তৈরি হয় কি না, এ নিয়ে তাদের মধ্যে শঙ্কা রয়েই গেছে।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে নিউমার্কেট এলাকায় গিয়ে দেখা গেছে, ভোরে দোকান খোলার সিদ্ধান্ত আসার পরই সকালে অনেক ব্যবসায়ী দোকান খুলেছেন। অনেকে দোকান খোলার প্রস্তুতি নিচ্ছেন।

এদিকে এদিন সকাল থেকে নিউমার্কেট এলাকায় সব ধরনের যান চলাচলই স্বাভাবিক রয়েছে। নীলক্ষেত থেকে সায়েন্সল্যাব ও সায়েন্সল্যাব থেকে নীলক্ষেত পর্যন্ত উভয় সড়কেই যান চলাচল করতে দেখা গেছে।

এর আগে, বুধবার দিনগত রাতে রাজধানীর সায়েন্সল্যাবে অবস্থিত বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে (বিসিএসআইআর) স্বরাষ্ট্র ও শিক্ষা মন্ত্রণালয়, ব্যবসায়ী মালিক সমিতি, ঢাকা কলেজ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা শেষে মার্কেট খোলার সিদ্ধান্ত হয়।

এরপর থেকে সবকিছু স্বাভাবিক হওয়ার ইঙ্গিত পাওয়া যায়। বৈঠক শেষে রাত ৪টায় সাংবাদিকদের এ তথ্য জানান নেহাল আহমেদ। বৈঠকে বেশকিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে পরিস্থিতি স্বাভাবিক হলেও বৃহস্পতিবার সকালে রাস্তার দুই পাশেই পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। সকাল থেকে রাখা হয়েছে সাঁজোয়া যান। তবে এ বিষয়ে কথা বলতে চাননি তারা।

এর আগে, সোমবার রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সংঘর্ষ শুরু হয়। বুধবারও ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে থেমে থেমে সংঘর্ষ চলে। তিন দিনের এ ঘটনায় উভয়পক্ষের অর্ধ শতাধিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *