স্টার্কের কাছে আইপিএল ‘গুরুত্বহীন’

স্টার্কের কাছে আইপিএল ‘গুরুত্বহীন’

খেলা

জুন ৭, ২০২৩ ১০:২৭ পূর্বাহ্ণ

টাকার ঝনঝনানি, ঝলমলে আয়োজন ও বিশ্বমানের প্রযুক্তির কারণে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ধারণা করা হচ্ছে, আগামী কয়েক বছরের মধ্যে বিশ্বের সবচেয়ে দামি ফ্র্যাঞ্চাইজির তকমা পেতে পারে আইপিএল। তবে এই টুর্নামেন্টের নাকি গুরুত্বই নেই অস্টেলিয়ার তারকা পেসার মিচেল স্টার্কের কাছে।

অবশ্য একটা সময় বল হাতে আইপিএল মাতিয়েছেন স্টার্ক। সেখান থেকে কোটি কোটি টাকা পারিশ্রমিকও পেয়েছেন। আর সেই টুর্নামেন্টই তার কাছে ‘গুরুত্বহীন’।

সম্প্রতি ক্রিকেট ডটকম এইউকেকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘অস্ট্রেলিয়ার জার্সিতে দীর্ঘদিন খেলতে কিছু জিনিস যেমন আইপিএল থেকে দূরে থাকার চেষ্টা করি। এ ব্যাপারে স্মার্ট হওয়ার চেষ্টা করি। হ্যাঁ, টাকা পয়সা অবশ্যই ভালো। কিন্তু আমি ১০০ টেস্ট খেলতে চাই।’

স্টার্ক বলেন, ‘খেলতে পারব কি না, জানি না। তবে এভাবে (১০০ টেস্ট খেলা) ক্রিকেট থেকে বিদায় নিতে পারলে ভালো লাগবে। ক্রিকেটকে অনেক কিছু দেওয়ার বাকি আছে এখনো।’

উল্লেখ্য, ২০১১ থেকে এখন পর্যন্ত ৭৭ টেস্ট খেলেছেন স্টার্ক। ৩.৩০ ইকোনমিতে নিয়েছেন ৩০৬ উইকেট। ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন ১৩ বার। দুই বার নিয়েছেন এক ম্যাচে ১০ উইকেট।

স্টার্কের বয়স এখন ৩৩ বছর। যদি ফিটনেস ধরে রাখতে পারেন আর নিয়মিত খেলতে পারেন, তাহলে টেস্টে ম্যাচের ‘সেঞ্চুরি’ করা অস্ট্রেলিয়ার এই বাঁহাতি পেসারের কাছে তেমন একটা অসম্ভব না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *