সৌদি স্থলবাহিনীর প্রতি সমর্থন পুনর্ব্যক্ত পাকিস্তানের

সৌদি স্থলবাহিনীর প্রতি সমর্থন পুনর্ব্যক্ত পাকিস্তানের

আন্তর্জাতিক

এপ্রিল ২১, ২০২৪ ১০:১৬ পূর্বাহ্ণ

পাকিস্তান ও সৌদি আরব নিজেদের মধ্যকার প্রতিরক্ষা সহযোগিতার প্রচেষ্টাকে দৃঢ় করতে সম্মত হয়েছে। শুক্রবার পাকিস্তানের সেনাপ্রধান রয়্যাল সৌদি স্থল বাহিনীর সক্ষমতা বৃদ্ধির প্রতি তাদের সেনাবাহিনীর সমর্থন অব্যাহত থাকবে বলে পুনর্ব্যক্ত করেছেন।

ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশন্স (আইএসপিআর) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।

পাকিস্তানি সেনাপ্রধান জেনারেল আসিম মুনির রাওয়ালপিন্ডিতে তার সদর দফতরে সৌদির সহকারী প্রতিরক্ষা মন্ত্রী মেজর জেনারেল তালাল বিন আবদুল্লাহ আল-ওতাইবির সঙ্গে বৈঠকের সময় এই নিশ্চয়তা প্রদান করেন।

বৈঠকে প্রতিরক্ষা উৎপাদন ও সামরিক প্রশিক্ষণসহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়।

পাকিস্তানে সফররত সৌদি আরবের সম্মানিত এই ব্যক্তি সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তান সেনাবাহিনীর অর্জন ও আত্মত্যাগ এবং আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার জন্য সেনাবাহিনীর মূল্যবান অবদানের কথা স্বীকার করেন।

সৌদির সহকারী প্রতিরক্ষা মন্ত্রী পাকিস্তান সেনাবিাহিনীর সদর দপ্তরে পাকিস্তান-সৌদি আরব প্রতিরক্ষা সহযোগিতার পঞ্চম সভায়ও অংশগ্রহণ করেন। যেখানে তিনি পাকিস্তান সেনাবাহিনীর চিফ অফ জেনারেল স্টাফের সাথে সহ-সভাপতি হিসেবে বৈঠকে উপস্থিত ছিলেন।

সামরিক বাহিনীর মিডিয়া শাখা থেকে বলা হয়েছে, “ফোরামে বৈশ্বিক এবং আঞ্চলিক নিরাপত্তার চ্যালেঞ্জ এবং প্রতিরক্ষা বাহিনীর উপর তাদের প্রভাব নিয়ে আলোচনা করা হয়েছে। ফোরামে উল্লেখ করা হয়েছে যে আধুনিক প্রযুক্তির দ্রুত অগ্রগতির জন্য দুই ভ্রাতৃপ্রতিম দেশের মধ্যে গুরুত্বপূর্ণ ক্ষেত্রে প্রতিরক্ষা শিল্প সহযোগিতা প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *