সেবাদান ও আদর্শ শিক্ষকতাই চি‌কিৎসক‌কে সফল হি‌সে‌বে গড়বে

সেবাদান ও আদর্শ শিক্ষকতাই চি‌কিৎসক‌কে সফল হি‌সে‌বে গড়বে

স্বাস্থ্য

নভেম্বর ১৪, ২০২২ ১২:৩৬ অপরাহ্ণ

রোগীর সর্বোচ্চ সেবাদান ও আদর্শ শিক্ষকতাই একজন চি‌কিৎসক‌কে সফল হি‌সে‌বে গড়ে তুলতে পারে ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন বাংলাদেশ স্পাইন সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. খন্দকার আব্দুল আউয়াল রিজভী।

কক্সবাজারের ওসান প্যারাডাইস হোটেলে এক কনফারেন্স ও বৈজ্ঞানিক আলোচনাসভায় (বিএসএসকন) তি‌নি এমন মন্তব্য ক‌রেন। ১৩ ও ১৪ নভেম্বর দুইদিনব্যাপী এই ১৩ তম আন্তর্জাতিক স্পাইন কনফারেন্স ও বৈজ্ঞানিক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। এবা‌রের প্রতিপাদ্য ছিল “বেটার স্পাইন কেয়ার”।

বাংলাদেশ স্পাইন সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. খন্দকার আব্দুল আউয়াল রিজভী বলেন, কেবলমাত্র আত্ম উন্নয়নের মাধ্যমে একজন চিকিৎসক কখনো সফল হতে পারেন না। রোগীর সর্বোচ্চ সেবাদান ও আদর্শ শিক্ষকতাই পারে একজন সফল চিকিৎসক গড়ে তুলতে।

সেবাদান ও আদর্শ শিক্ষকতাই চি‌কিৎসক‌কে সফল হি‌সে‌বে গড়বে

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের  মহাপরিচালক প্রফেসর ডা. আব্দুল গনি মোল্লা, বাংলাদেশ অর্থপেডিক সোসাইটির সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. মোনায়েম হোসেন ও বাংলাদেশ অর্থপেডিক সোসাইটির সেক্রেটারি
অধ্যাপক ডা. জাহাঙ্গীর আলম প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও স্পাইন চিকিৎসার বিভিন্ন বিষয়াবলী নিয়ে দিক নির্দেশনা প্রদান করেন বাংলাদেশ স্পাইন সোসাইটির সেক্রেটারি জেনারেল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের স্পাইন সার্জারীর বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. আনোয়ারুল ইসলাম।

অনুষ্ঠানে বাংলাদেশে স্পাইন চিকিৎসাকে কিভাবে আরো সমৃদ্ধ করা যায় এই নিয়ে দুইদিনব্যাপী বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ স্পাইন সোসাইটির সেক্রেটারি জেনারেল অধ্যাপক ডা. মো. আনোয়ারুল ইসলাম,  সহ-সভাপতি অধ্যাপক ডা. মো. শাহ্ আলম, অর্গানাইজিং কমিটির চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. সৈয়দ শহীদুল ইসলাম, ডা. গুরুরাজ (ইনডিয়ান স্পাইনাল ইনজুরিস সেন্টার, নয়া দিল্লি), ডা. অংকুর নন্দ (ইনডিয়ান স্পাইনাল ইনজুরিস সেন্টার, নয়া দিল্লি), ডা. কে এস শিবানাথন (মালয়েশিয়া) এবং অন্যান্য দেশি-বিদেশি চিকিৎসকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *