বিশ্ব করোনায় একদিনে সুস্থ ২ লাখের বেশি

বিশ্ব করোনায় একদিনে সুস্থ ২ লাখের বেশি

স্বাস্থ্য স্লাইড

ফেব্রুয়ারি ৫, ২০২৩ ৯:৩৭ পূর্বাহ্ণ

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৫৯০ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন শনাক্ত হয়েছে ১ লাখ ৩ হাজার ৫৯৩ জন। সুস্থ হয়েছেন ২ লাখ ৪ হাজার ৫৪১ জন।

রোববার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৫৬ জনের এবং আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৫৮১ জন।

এ ছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৪ হাজার জন এবং মারা গেছেন ২৯ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৬১ জন এবং মারা গেছেন ১৫ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৫০৪ জন এবং মারা গেছেন ২২ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৬৮১ জন এবং মারা গেছেন ৪০ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৭৪৬ জন এবং মারা গেছেন ৭৯ জন।

একইসময়ে, ইরানে আক্রান্ত হয়েছেন ৪৯ জন এবং মারা গেছেন ২ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ১৮৬ জন এবং মারা গেছেন ৫ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৮২০ জন এবং মারা গেছেন ৫ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৮৬ জন এবং মারা গেছেন ১৬ জন। পেরুতে আক্রান্ত হয়েছেন ১৯০ জন এবং মারা গেছেন ৭৩ জন। ফিলিপাইন আক্রান্ত হয়েছেন ১২৮ জন এবং মারা গেছেন ১৫ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ৪৬৯ জন এবং মারা গেছেন ৭ জন। সার্বিয়ায় আক্রান্ত হয়েছেন ৫৯৬ জন এবং মারা গেছেন ৫ জন। স্লোভাকিয়া আক্রান্ত হয়েছেন ৫৬ জন এবং মারা গেছেন ৫ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৬১ লাখ ২২ হাজার ৯০৮ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৭১ হাজার ৩৩৩ জনের। সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৮৪ লাখ ৯৬ হাজার ৪৭৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *