সুপ্রিম কোর্ট এখন ক্যান্টনমেন্টের মতো হয়ে গেছে: ড. শাহদীন মালিক

জাতীয়

নভেম্বর ২৮, ২০২৩ ৬:০৭ অপরাহ্ণ

সুপ্রিম কোর্টে প্রবেশের ক্ষেত্রে নিরাপত্তার কড়াকড়িতে বিচারপ্রার্থী, আইনজীবীদের মধ্যে উদ্বেগ তৈরি করছে বলে মন্তব্য করেছেন জ্যেষ্ঠ আইনজীবী ড. শাহদীন মালিক। তিনি বলেন, সুপ্রিম কোর্টে ঢুকতে আমাকে যদি আইডি কার্ড দেখাতে হয়, তাহলে আমি বলবো সুপ্রিম কোর্ট এখন ক্যান্টনমেন্ট হয়ে গেছে। কেননা শুধু ক্যান্টনমেন্টেই কেবল পরিচয় নিশ্চিতে জিজ্ঞাসাবাদ ও জেরা করা হয়।

মঙ্গলবার (২৮ নভেম্বর) রাজধানীর পান্থপথ সড়কের ‘দৃকপাঠ ভবন’ এ ‘সাজানো নির্বাচন: নাগরিক উৎকণ্ঠা’ শীর্ষক আলোচনা সভায় এমন মন্তব্য করেন তিনি।

শাহদীন মালিক বলেন, ন্যায় বিচারের একমাত্র নিশ্চয়তা হলো বিচার হতে হবে উন্মুক্ত আদালতে, প্রকাশ্যে। কিন্তু গত কয়েকদিনে সুপ্রিম কোর্টে বিচারপ্রার্থী কমে গেছে। সুপ্রিম কোর্টে প্রবেশ করতে এখন পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়। কার্ড দেখাতে হয়। এখন সুপ্রিম কোর্টে যদি আমাকে কার্ড দেখিয়ে ঢুকতে হয়, তাহলে আমি বলবো, সুপ্রিম কোর্ট এখন ক্যান্টনমেন্ট হয়ে গেছে।

সরকার সাজানো ও একতরফা নির্বাচনের দিকে যাচ্ছে বলে মন্তব্য করে তিনি আরও বলেন, এখন র‍্যাব টহল দেয়, বিজিবি টহল দেয়। সব দেখে মনে হচ্ছে সরকার গণবিক্ষোভের আশঙ্কায় আছে। গণবিক্ষোভের শঙ্কায় আমরাও ভীত-সন্ত্রস্ত। মনে হচ্ছে আমরা খুবই খারাপ পরিস্থিতির দিকে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *