সাংবাদিকদের এমপি করার কারণ জানালেন প্রধানমন্ত্রী

সাংবাদিকদের এমপি করার কারণ জানালেন প্রধানমন্ত্রী

জাতীয় স্লাইড

ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ১২:০৮ অপরাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনকে কেন রাখা হয়েছে তার কারন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হাসতে হাসতে তিনি বলেন, সাংবাদিকরা যাতে সরকারের সমালোচনা করতে না পারে এজন্য প্রেস ক্লাবের সভাপতিকে এমপি করা হয়েছে।

জার্মানি সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেকটা মজা করেই এ কথা বলেন। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় গণভবনে এ সংবাদ সম্মেলন শুরু হয়।

সাংবাদিক মঞ্জুরুল ইসলাম বুলবুল প্রেস ক্লাবের সভাপতিকে সংসদ সদস্য করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তার প্রশ্নের সময় মজা করে শেখ হাসিনা হাসতে হাসতে বলেন,
প্রেস ক্লাবের সাবেক সভাপতিকে দুই দুবার সংসদে এমপি করেছি। এবার বর্তমান সভাপতিকে সংরক্ষিত আসনে এমপি করেছি। কেনো করেছি জানেন না? যাতে সাংবাদিকরা আমাদের সমালোচনা করতে না পারে।

এবার আওয়ামী লীগ থেকে ৪৮ জন নারী প্রার্থী চূড়ান্ত করা হয়। তার মধ্যে নরসিংদী থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিক বিভাগ থেকে ১৯৯০ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। এ ছাড়া তিনি যুক্তরাষ্ট্রের ওকলাহোমা ইউনিভার্সিটি থেকে সাংবাদিকতায় উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন। ১৯৯৯ সাল থেকে তিনি দৈনিক ইত্তেফাক পত্রিকায় কর্মরত আছেন। ২০০১ সালে জাতীয় প্রেস ক্লাবের সদস্য হন।

এ ছাড়া চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে আওয়ামী লীগ প্রার্থী মুহম্মদ শফিকুর রহমান আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *