সহবাসের পর স্ত্রীকে যেসব কথা শোনাতে পারেন

সহবাসের পর স্ত্রীকে যেসব কথা শোনাতে পারেন

লাইফস্টাইল

ডিসেম্বর ১৮, ২০২২ ১০:৫৩ পূর্বাহ্ণ

সহবাসের মতো নিবিড় আবেগঘন সময় কাটিয়ে ওঠার পর অনেকেই ভুল বাক্য প্রয়োগ করে সম্পর্ক নষ্ট করে। এরপরের সম্পর্কে আরো বেশি যত্নশীল হওয়ার পরামর্শ দেন বিশেষজ্ঞরা। সহবাসের পর কথাবার্তা-নির্দেশ করে দুইজনের সম্পর্কের গভীরতা আর ভবিষৎ।

সম্প্রতি একটি ডেটিং সংস্থা এই বিষয়টি নিয়ে সমীক্ষা চালিয়েছিল। পরিচয় গোপন রাখা হবে এই শর্তেই অংশগ্রহণকারীরা এই সমীক্ষায় অংশ নিয়েছিলেন। তবে সম্পর্কের সমীকরণ নির্ধারণ করে সহবাস পরবর্তী কথোপকথন কেমন হবে।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, সমীক্ষা বলছে, সহবাসের পরেও নারীদের গলায় শাসনের আভাস থাকে। সঙ্গীর প্রতি নির্দেশ থাকে ‘ঘুমিয়ো না’। আসলে সে কিছু শুনতে চায়, এমন কোনো কথা যা তাকে আনন্দিত করে। নারী শুনতে চায় ভালোবাসার কথা, প্রশংসা আর নির্ভরতার গল্প।

সহবাসের পর নারীরা আরো বেশি রোমান্টিক হয়ে পড়েন বলে জানাচ্ছে সমীক্ষা। সঙ্গীর প্রতি বিভিন্ন ভাবে ভালবাসা প্রকাশ করে থাকেন। এর পর আলতো আলিঙ্গন আশা করে নারী।

দীর্ঘদিন ধরে যারা সম্পর্কে আছেন, সমীক্ষা বলেছে তারা শারীরিক সম্পর্কের পরে বেশি বাক্য ব্যয় করেন না। যৌন জীবনের একঘেয়েমির কারণে এমনটা হয় বলে মনে করেন অনেকে।  তবে নতুন সম্পর্কের ক্ষেত্রে যৌনতা-পরবর্তী গল্পগুজবের উপর অনেক কিছু নির্ভর করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *