সংখ্যালঘুরা এদেশেই থাকতে চাই সমঅধিকারের ভিত্তিতে : রানা দাশ গুপ্ত

দেশজুড়ে

আগস্ট ৩০, ২০২২ ৬:৩৮ অপরাহ্ণ

সুদীপ দেবনাথ

ব্রাহ্মণবাড়িয়া পৈরতলা বাস স্ট্যান্ডে পুনশ্চ কমিউনিটি সেন্টারে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির উদ্যোগে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা দিলীপ কুমার নাগের সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন সাবেক এমপি, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি উষাতন তালুকদার।

প্রধান বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশ গুপ্ত। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ঐক্য পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক উত্তম কুমার চক্রবর্তী, শ্যামল কুমার পালিত, গৌতম মজুনদার, জেলা কমিটির প্রেসিডিয়াম সদস্য অ্যাডঃ মিন্টু ভৌমিক, ডাঃ ডিউক চৌধূরী প্রমুখ।

সম্মেলনে রানা দাশ গুপ্ত বলেন, আমরা ৭২ এর সংবিধানে ফিরে যেতে চাই। দেশ এখন ভয়াবহ সংকটে আছে। সংখ্যালঘুরা এদেশেই থাকতে চাই সমঅধিকারের ভিত্তিতে। এদেশের সকল নাগরিকের সমঅধিকার নিয়ে বেচে থাকার অধিকার রয়েছে। ’৭১ সালে আমরা মুক্তিযুদ্ধ করেছি সমঅধিকার নিয়ে বসবাস করার জন্য, আমরা ’৭৫ দেখেছি।

তিনি আরও বলেন, দেশে এখন আবারও পরাজিত শক্তি মাথা চাড়া দিয়ে উঠতে চায়।

সম্মেলনের শুরুতেই জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয় এবং জাতীয় সংগীত ও দেশাত্ববোধক গান পরিবেশন করা হয়। পরে সম্মেলনে শোক প্রস্তাব, গীতা, ত্রিপিটক ও বাইবেল পাঠের মধ্যদিয়ে সম্মেলনের কাজ শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *