শ্রীলংকার বিপক্ষে সিরিজ জয় ভারতের

শ্রীলংকার বিপক্ষে সিরিজ জয় ভারতের

খেলা

জানুয়ারি ১৩, ২০২৩ ১০:২২ পূর্বাহ্ণ

কলকাতার ইডেন গার্ডেনে দ্বিতীয় ম্যাচে শ্রীলংকাকে চার উইকেটে হারিয়েছে রোহিত শর্মার দল। এতে এক ম্যাচ বাকি থাকতেই ২-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করেছে ভারত।

বৃহস্পতিবার টসে জিতে ব্যাটিংয়ে নামে শ্রীলংকা। ষষ্ঠ ওভারে মোহাম্মদ সিরাজের বলে বোল্ড হয়ে ফেরেন আভিস্কা ফার্নান্ডো। ১৭ বলে ২০ রান করেন তিনি। এরপর নুয়ানিদু ফার্নান্ডো ও কুশল মেন্ডিস জুটি ৬৬ বলে তোলে ৭৩ রান। কুলদীপ যাদবের বলে দলীয় ১০২ রানে এলবিডব্লিউ হন মেন্ডিস। এরপর শুরু হয় শ্রীলংকার ধস। ১২৬ রানে ৬ উইকেট হারায় শ্রীলংকা। শেষ পর্যন্ত ২১৫ রানে থামে শ্রীলংকার ইনিংস।

ভারতের পক্ষে মোহাম্মদ সিরাজ এবং কুলদিপ যাদব তিনটি করে উইকেট নেন। এছাড়া দুইটি উইকেট নেন উমরান মালিক। অক্ষর প্যাটেল নেন একটি উইকেট।

রান তাড়া করতে নেমে ৪১ রানের মাথায় ফিরে যান ভারতের দুই ওপেনার। আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকানো বিরাট কোহলি এদিন মাত্র চার রানে বোল্ড হন। ৮৬ রানে ভারত ৪ উইকেট হারায়।

এরপর হার্দিক পান্ডিয়া এবং কে এল রাহুল ৭৫ রানের জুটি গড়ে তোলেন। ৩৬ রান করে হার্দিক আউট হন। পরে অক্ষর প্যাটেলের সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যান রাহুল। শেষ পর্যন্ত কুলদীপের সঙ্গে অবিচ্ছিন্ন সপ্তম উইকেট জুটিতে জয় নিশ্চিত করেন তিনি। ১০৩ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন রাহুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *