আইপিএল ইতিহাসে ডি ককের অনন্য রেকর্ড

খেলা

মে ২০, ২০২২ ১০:৪৭ পূর্বাহ্ণ

টুর্নামেন্টে টিকে থাকতে হলে বুধবারের ম্যাচটি জেতার বিকল্প ছিল না কলকাতা নাইট রাইডার্সের। এমন ম্যাচে টস জিতে আগে ব্যাটিং নেয় লখনৌ সুপার জায়ান্টস। আর মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে এরপর ইতিহাস লিখলেন দলটির দুই ওপেনার।

কেকেআরের বোলারদের ইচ্ছেমতো পিটিয়ে কোনো উইকেট না হারিয়ে ২১০ রান তোলে লখনৌ। আইপিএলের ইতিহাসে কোনো উইকেট না হারিয়ে ২০ ওভারে দুই শতাধিক রান করার এটাই প্রথম রেকর্ড।

এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার ওপেনার কুইন্টন ডি কক তার অসাধারণ ইনিংসের সৌজন্যে আইপিএলের এক ইনিংসে সর্বাধিক রানসংগ্রহকারী ব্যাটারদের তালিকায় তিন নম্বরে চলে এসেছেন। টপকে গেছেন স্বদেশী এবি ডি ভিলিয়ার্সকে।

এই তালিকায় শীর্ষে আছেন ইউনিভার্সাল বস ক্রিস গেইল। ২০১৩ সালে আরসিবির হয়ে পুনে ওয়ারিয়র্সের বিরুদ্ধে অপরাজিত ১৭৫ রান করেছিলেন। দ্বিতীয় স্থানে রয়েছেন ব্রেন্ডন ম্যাককালাম। ২০০৮ সালে কেকেআরের হয়ে আরসিবির বিরুদ্ধে খেলেছিলেন হার না মানা ১৫৮ রানের ইনিংস।

এতদিন এ তালিকায় তৃতীয় স্থানে ছিলেন এবি ডি ভিলিয়ার্স। ২০১৫ সালে তিনি আরসিবির হয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে করেছিলেন ১৩৩ রান। গতকালের ডি কক ঝড়ে এবি ডিভিলিয়ার্স নেমে গেছেন চতুর্থ নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *