শ্বাসরুদ্ধকর ম্যাচে লড়াই করেও হেরে গেল নেপাল

শ্বাসরুদ্ধকর ম্যাচে লড়াই করেও হেরে গেল নেপাল

খেলা স্পেশাল

জুন ১৫, ২০২৪ ১০:১৭ পূর্বাহ্ণ

শ্বাসরুদ্ধকর ম্যাচে লড়াই করেও হেরে গেল নেপাল ক্রিকেট দল। ১২০ বলে ১১৬ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে মাত্র ১ রানে হেরে যায় নেপাল। অভিজ্ঞতার কারণেই হেরে গেল দলটি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে রেকর্ড গড়ার হাতছানি ছিল নেপালের সামনে। কিন্তু শেষ বলে ২ রান করতে গিয়ে উইকেট হারানোর কারণে পরাজয় মেনে নিতে হয় নেপালকে।

শনিবার ওয়েস্ট ইন্ডিজের কিংস্টনের সেন্ট ভিনসেন্টের আর্নোস ভ্যাল গ্রাউন্ডে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে আগে ব্যাটিংয়ে পাঠায় নেপাল।

তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ নেপালের সঙ্গেই দক্ষিণ আফ্রিকার চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় প্রোটিয়ারা। ১১.২ ওভারে এক উইকেটে ৬৮ রান করে চ্যালেঞ্জিং স্কোর গড়ার পথেই ছিল তারা।

এরপর ব্যাটিং বিপর্যয়ের কারণে মাত্র ৪৭ রানের ব্যবধানে ৬ উইকেট হারিয়ে মাত্র ১১৫/৭ রানেই ইনিংস গুটায় দক্ষিণ আফ্রিকা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ কেন! আজকের আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অতীতে দেখা সাক্ষাত হয়নি নেপাল-দক্ষিণ আফ্রিকার। আজ প্রথম ম্যাচ খেলে দুই দল। আজকের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১১৫ রানে থামিয়ে ঐতিহাসিক জয়ের লক্ষ্যেই ছিল নেপাল। ২ উইকেটে ৮৫ রান করে জয়ের দুয়ারে ছিল তারা।

জয়ের জন্য শেষ দিকে ৩৮ বলে নেপালের প্রয়োজন ছিল মাত্র ৩১ রান। এমন সহজ লক্ষ্য তাড়া করেও জয় পায়নি নেপাল।

জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল মাত্র ৮ রান। পাঁচ বলে ৬ রান করে জয়ের সুবাস পেতে ছিল নেপাল। শেষ কলে দুই রান করলেই জয় নিশ্চিত। এক রান করলে ম্যাচ টাই। কিন্তু শেষ বলে উইকেট হারিয়ে ১ রানে হেরে যায় নেপাল।

নেপাল টি-টোয়েন্টি বিশ্বকাপে অতীতে ৪ ম্যাচে খেলে দুটিতে জয় পায় আর দুটিতে হেরে যায়। ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবার অংশ নিয়ে নেপাল হারিয়ে দেয় আফগানিস্তান ও হংকংকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের অন্যতম হট ফেবারিট দক্ষিণ আফ্রিকা ১১৫ রানে থামিয়ে ঐতিহাসিক জয়ের স্বপ্ন দেখা নেপাল শেষ পর্যন্ত হেরে যায় মাত্র ১ রানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *