শুরুর আগেই শেষ শামির দক্ষিণ আফ্রিকা সফর

শুরুর আগেই শেষ শামির দক্ষিণ আফ্রিকা সফর

খেলা

ডিসেম্বর ১৭, ২০২৩ ১০:৪০ পূর্বাহ্ণ

শুরুর আগেই শেষ হয়ে গেল মোহাম্মদ শামির দক্ষিণ আফ্রিকা সফর। গোড়ালির চোট কাটিয়ে পুরো ফিট হতে না পারায় আগামী ২৬ ডিসেম্বর শুরু হতে যাওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজে এই অভিজ্ঞ পেসারকে পাচ্ছে না ভারত।

দুই সপ্তাহ আগে টেস্ট স্কোয়াড ঘোষণার সময় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়েছিল, শামির এই সফরে যাওয়া নির্ভর করছে তার ফিট হয়ে ওঠার ওপর। সময়মতো সুস্থ হয়ে উঠতে পারেননি ৩৩ বছর বয়সি পেসার।

শনিবার বিসিসিআই এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বোর্ডের চিকিৎসক দল ছাড়পত্র না দেওয়ায় টেস্ট স্কোয়াড থেকে সরিয়ে নেওয়া হয়েছে শামিকে। আপাতত বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসন প্রক্রিয়া চলছে তার।

শামির বদলি হিসাবে এখনো কারও নাম ঘোষণা করেনি বিসিসিআই। টেস্ট স্কোয়াডে আরও পাঁচজন পেসার থাকলেও দক্ষিণ আফ্রিকার কন্ডিশনে শামির মতো চ্যাম্পিয়ন বোলারকে না পাওয়া মানে বড় ধাক্কা। প্রোটিয়াদের বিপক্ষে ১১ টেস্টে ৪৮ উইকেট নিয়েছেন তিনি।

শামি সবশেষ টেস্ট খেলেছেন গত জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। এরপর ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপে সাত ম্যাচে ২৪ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হন তিনি। বিশ্বকাপের পর আর মাঠে নামা হয়নি শামির।

এদিকে আজ শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আরেক পেসার দীপক চাহারকে পাচ্ছে না ভারত। জরুরি পারিবারিক প্রয়োজনে ওয়ানডে সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন চাহার। তার পরিবর্তে দলে নেওয়া হয়েছে আকাশ দীপকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *