শুভ জন্মদিনে শ্রদ্ধা ও শুভেচ্ছা বার্তায় সিক্ত পররাষ্ট্রমন্ত্রী

জাতীয়

আগস্ট ২৩, ২০২২ ৭:৫৬ অপরাহ্ণ

 আল এমরান

পররাষ্ট্রমন্ত্রী অধ্যাপক ড. এ.কে.এম আব্দুল মোমেনের জন্মদিনে তার ফেসবুক ওয়াল ও টাইমলাইনে শুভেচ্ছা বার্তায় ভাসতে দেখা যায়। জন্মদিনে ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে হাজারো সিলেট প্রবাসীর শুভেচ্ছা ও ভালবাসায় সিক্ত হয়েছেন তিনি।

২৩ আগস্ট, ১৯৪৭ সালে সিলেট শহরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। পিতা আবু আহমদ আব্দুল হাফিজ ছিলেন সিলেট শহরের আইনজীবি ও ভারতের স্বাধীনতা আন্দোলন ও তৎকালীন সিলেটের মুসলিমলীগের নেতা এবং প্রয়াত অর্থমন্ত্রী ড. আবুল মাল আব্দুল মুহিত এর ভাই ।

ফেসবুকওয়াল ও টাইমলাইনে অসংখ্য ভক্ত ও শুভানুধ্যায়ী সিলেটের এই মন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর তুরিন আফরোজ মোমেনকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে লিখেছেন- “হ্যাপি বার্থডে আব্দুল মোমেন স্যার। ম্যানি ম্যানি হ্যাপি রিটার্নন্স অব দ্যা ডে”।

অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মোশাররফ ভুঁইয়া এক শুভেচ্ছা বার্তায় লিখেছেন- মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন। আপনার নিষ্কলুষতা আর্শীবাদ হয়ে গৌরব এবং চূড়ান্ত সুখ বয়ে আনুক।

সিলেটবাসীর পক্ষে এক শুভেচ্ছা বার্তায় সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এ্যাড. রাজ উদ্দীন লিখেছেন- শুভ জন্মদিন উন্নত ও আধুনিক সিলেটের সপ্নদ্রষ্টা, সিলেট-১ আসনের মাননীয় সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী শ্রদ্ধেয় ড. এ কে এম আব্দুল মোমেন। আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। এরকম প্রচুর শুভেচ্ছা বার্তায় সিক্ত হয়েছেন পররাষ্ট্রমন্ত্রী অধ্যাপক ড. এ.কে.এম আব্দুল মোমেন। পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন একাধারে একজন রাজনীতিবিদ, অর্থনীতিবিদ, কূটনৈতিক ও শিক্ষক। তিনি নর্থ ইস্টার্ন বিশ্ববিদ্যালয় (বস্টন) থেকে এম.বি.এ ওঅর্থনীতিতে পি.এইচ.ডি ডিগ্রি অর্জন করেন। ১৯৭৮ সালে ‘ফোর্ড ফাউন্ডেশন ফেলোশিপ ও হার্ভাড ম্যাসন ফেলোশিপ’ নিয়ে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হার্ভার্ড ইউনিভার্সিটিতে পড়তে যান। সেখানে তিনি অর্থনীতি ও লোক প্রশাসনে এম.পি.এ ডিগ্রি লাভ করেন। তিনি গত জাতীয় সংসদ নির্বাচনে তার নির্বাচনী এলাকা সিলেট-১ আসন হতে বিজয়ী হয়ে সংসদে আসেন এবং বর্তমানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *