শিক্ষকতা পেশাকে শুধু পেশা নয় নেশা হিসাবে নিতে হবেঃ-অধ্যক্ষ আলহাজ্ব শেখ আব্দুল জলীল।

দেশজুড়ে

নভেম্বর ২১, ২০২২ ১:৩৩ অপরাহ্ণ

মোক্তার হোসেন(ডুমুরিয়া খুলনা)

ডুমুরিয়ায় সোনামুখ পরিবারের পক্ষ থেকে ডুমুরিয়ার আদর্শ শিক্ষক সংবর্ধনা-২২ প্রদান করা হয়েছে। গতকাল (১৮ই নভেম্বর)শুক্রবার সকাল ১০ টায় শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মানুষ গড়ার কারিগর হিসেবে পরিচিত ডুমুরিয়ার বহুমুখী সামাজিক সংগঠন “সোনামুখ পরিবার” এর উদ্যোগে আয়োজিত উপজেলার ২৫ জন শ্রেষ্ঠ শিক্ষক এবং ১ জন আদর্শ শিক্ষানুরাগীসহ মোট ২৬ জনকে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে সংবর্ধনা প্রদান করা হয়।

সোনামুখ পরিবার এর প্রতিষ্ঠাতা জনাব এ এম হারুনার রশিদ এবং এ এম কামরুল ইসলামের উপস্থিতিতে অধ্যাপক জি এম আমান উল্লাহর পরিচালনায় এবং অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব শেখ আব্দুল জলীল সাহেবের সভাপতিত্বে সকাল সাড়ে ৯ ঘটিকা থেকে শুরু হওয়া উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে পাঁচ ক্যাটাগরিতে সংবর্ধিত শিক্ষকবৃন্দরা হলেন,

অবসরপ্রাপ্ত শিক্ষক,মিকশিমিল সরকারি
মাধ্যমিক বিদ্যালয়ের তকিম উদ্দিন সরদার, শাহপুর-মধুগ্রাম কলেজের শেখ আব্দুল জলিল, ডূমুরিয়া কলেজের হোসনে আরা খানম, চুকনগর কলেজের সাধন বসু, রঘুনাথপুর মাধ্যমিক বিদ্যালয়ের কিরণ বৈরাগী।কলেজ ও মহাবিদ্যালয় শিক্ষক:ডুমুরিয়া কলেজের ড. ফেরদৌস খান, শাহপুর-মধুগ্রাম কলেজের ননীগোপাল,সরকারি শাহপুর-মধুগ্রাম কলেজের কাদির কল্লোল,ড. এসকে বাকার কলেজের ইমাম মুহিত,বান্দা স্কুল এন্ড কলেজের সৌমেন মন্ডল।মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক:ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সুমন হোসেন, মির্জাপুর মাধ্যমিক বিদ্যালয়ের অসীম কুমার মন্ডল, ফারাহ মাধ্যমিক বিদ্যালয়ের মোস্তাক আহমেদ চৌধুরী,শাহপুর মাধ্যমিক বিদ্যালয়ের বিধানচন্দ্র বিশ্বাস, রুদাঘরা মাধ্যমিক বিদ্যালয়ের মোঃ আব্দুল ওয়াদুদ। কওমী ও আলিয়া মাদ্রাসা শিক্ষক:সাজিয়াড়া মাদ্রাসার মোঃ মোস্তাক আহমেদ, চাকুন্দিয়া মাদ্রাসার মোঃ লোকমান হাকিম,
মধুগ্রাম মাদ্রাসার মোঃ মহিবুর রহমান, সাজিয়াড়া মাদ্রাসার মোঃ আব্দুল গফফার, নরনিয়া মাদ্রাসার মোঃ মনিরুল ইসলাম।প্রাথমিক বিদ্যালয় শিক্ষক:সাজিয়াড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোঃ শহিদুল ইসলাম মোড়ল, শাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শেফাউল হোসনা তনু, ডুমুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোঃ ইলিয়াজ মোড়ল, রংপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশীষ কুমার বাগচি, গোলনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এবং ডুমুরিয়ার আদর্শ শিক্ষানুরাগী,নাজমা আক্তার স্বপ্না,মোঃ আব্দুল কাইউম জমাদ্দার।

উক্ত সম্মাননা অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন শিক্ষাবিদ অধ্যাপক ড. আনোয়ার এইচ. জোয়ার্দার, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এর সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র চন্দ। যশোর বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান প্রফেসর হাফিজুর রহমান। ডুমুরিয়ার মহাবিদ্যালয় এর গভর্নিং বডির সভাপতি খুবি’র প্রাক্তন ট্রেজারার অধ্যক্ষ খান আতিয়ার রহমান। বিশিষ্ট ব্যক্তিত্ব ড. কর্ণেল আকরাম হোসেন। প্রফেসর ড. হায়দার আলী। বাবু নিখিল রঞ্জন মণ্ডল অব: যুগ্ম সচিব। ব্যাংকার এস এম নূরুল ইসলামসহ গণমাধ্যমকর্মী এবং স্থানীয় সুধীবৃন্দ।

সংবর্ধিত শিক্ষকগণ, আমন্ত্রিত অতিথিদের কাছ থেকে সম্মানসূচক ক্রেস্ট এবং উপহার গ্রহণ শেষে কৃতজ্ঞতা ও ধন্যবাদ স্বরূপ সংক্ষিপ্ত বক্তব্যে তাঁদের উচ্ছ্বসিত প্রতিক্রিয়া ব্যক্ত করেন।সোনামুখ পরিবারের পক্ষ থেকে এই মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে বিশিষ্ট অতিথিবৃন্দ তাঁদের বক্তব্যে এই অনুষ্ঠানের আয়োজকের ভূয়সি প্রশংসা করেন।
তাঁরা আশা প্রকাশ করেন, শিক্ষকদের নিয়ে এই ধরণের আয়োজন প্রতিবছর অব্যাহত রাখার মাধ্যমে এলাকায় প্রতিবছর আদর্শ শিক্ষক বেরিয়ে আসবে এবং এর মাধ্যমে নতুনদের ভিতর আগ্রহ ও উৎসাহ সৃষ্টি হবে। আর এতে এলাকায় শিক্ষার মানও উত্তরোত্তর বৃদ্ধি পাবে।

উল্লেখ্য, ডুমুরিয়া উপজেলার বিপুলসংখ্যক মানুষের কাছ থেকে অন এবং অফলাইনে ভোট গ্রহণের মাধ্যমে এবং প্রায় ছয় মাস যাবত যাচাই-বাছাইয়ের পর অবশেষে দীর্ঘ প্রতীক্ষিত সময় শেষে আদর্শ শিক্ষক- ২০২২ নির্বাচিত হন এবং আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে তাঁদের নাম ঘোষণা ও সংবর্ধনার আয়োজন করা হয়।অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হওয়ার জন্য সোনামুখ পরিবারের প্রতিষ্ঠাতা ভ্রাতাদ্বয় জনাব এ এম হারুনার রশিদ এবং এ এম কামরুল ইসলাম উপস্থিত সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিদের মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *