লঙ্কানদের অলআউট করেও চাপে অস্ট্রেলিয়া

খেলা

জুন ৩০, ২০২২ ৯:০২ পূর্বাহ্ণ

গল টেস্টের প্রথম দিন শেষে শ্রীলঙ্কার চেয়ে ১১৪ রানে পিছিয়ে অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার ২১২ রানে জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৯৮ রানে ৩ উইকেটে নিয়ে দিন শেষ করেছে সফরকারীরা।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লঙ্কানরা। ব্যাটিংয়ে এদিন খুব একটা সুবিধা করতে পারেনি লঙ্কান ব্যাটাররা। দলীয় ৯৭ রানের মধ্যেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে দল। সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন নিরোশান দিকবেলা। তবে অর্ধশতক তুলে ব্যাক্তিগত ৫৮ রানে তিনি আউট হলে ইনিংস আর বড় করতে পারেনি লঙ্কানরা।

শেষ দিকে রামেশ মেন্ডিসের ২২ রানের সুবাদে ২১২ রানে থামে লঙ্কানদের ইনিংস। অজি স্পিনার নাথান লায়ন তুলে নেন ৫ উইকেট।

২১২ রান পরিশোধের লক্ষ্যে ব্যাটিং এ নেমে উদ্বোধনী জুটিতে ৪৭ রান তোলেন দুই অজি ওপেনার। ব্যাক্তিগত ২৫ রানে ফিরে যান ডেভিড ওয়ার্নার। দ্রুত ফিরে যান মার্নাস লাবুশান ও স্টিভ স্মিথ। তবে উসমান খাজার অপরাজিত ৪৭ রানে আর কোনো বিপত্তি ঘটেনি অজিদের। ৯৮ রানে ৩ উইকেট নিয়ে দিনশেষ করে সফরকারীরা।

অস্ট্রেলিয়া একাদশ

উসমান খাজা, ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, আলেক্স ক্যারে, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লায়ান ও মিচেল সোয়েপসন।

শ্রীলঙ্কা একাদশ

পাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমাল, নিরোশান দিকবেলা, রামেশ মেন্ডিস, জাফরে ভেন্ডারসে, লাসিথ এম্বুলদেনিয়া ও আসিথা ফার্নান্দো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *