রোজার মাসে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকে, এবার ব্যতিক্রম: রিজভী

রোজার মাসে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকে, এবার ব্যতিক্রম: রিজভী

রাজনীতি

মার্চ ১৪, ২০২৪ ১১:৩৩ পূর্বাহ্ণ

 

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বাংলাদেশে ৯০ ভাগের বেশি মুসলমান। অতীতে আমরা দেখেছি, রমজান মাসজুড়ে সাধারণত সারা দেশের সব স্কুল-কলেজ ও মাদরাসা বন্ধ থাকে। এবার তার ব্যতিক্রম হলো।

রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, ‘ডামি সরকার’ রমজানে অর্ধেক মাস দেশের সব স্কুল, কলেজ, মাদরাসা খোলা রাখার সিদ্ধান্ত জানিয়েছে। বিষয়টি গড়িয়েছে আদালত পর্যন্ত। প্রশ্ন হচ্ছে, সরকার ধর্মীয় সংস্কৃতির সঙ্গে সংশ্লিষ্ট প্রতিটি বিষয় নিয়ে কী কারণে বিতর্ক তৈরি করতে চায়? আপনারা লক্ষ করবেন, রমজান মাসে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা, ইফতার পার্টি নিষিদ্ধ অর্থাৎ বর্তমান সরকার বাংলাদেশের মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় সংস্কৃতি, বিশ্বাসের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিটি বিষয়ে উদ্দেশ্যমূলকভাবে বিতর্ক সৃষ্টি করছে।

সরকারের সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, দেশের আপামর জনগণের ধর্মীয় বিশ্বাস এবং সংস্কৃতি নিয়ে ঠাট্টা করতেও এখন আর তাদের বিবেকে বাধে না।

তিনি বলেন, সরকার নিম্নমানের পঁচা খেজুরের দাম নির্ধারণ করে দিয়ে রোজাদারদের উপহাস করেছে। রমজান মাসে ইফতারের সময় খেজুর খাওয়ায় ধর্মীয় অনুভূতি কাজ করে। অথচ, বর্তমান সরকারের একজন মন্ত্রী ইফতার নিয়ে কতই না উপদেশ দিচ্ছেন জনগণকে। যেহেতু, এরা অবাধ-সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে এমপি বা মন্ত্রী হননি, এ কারণে তারা রোজাদার মানুষদের নিয়ে মশকরা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *