রোজায় বীমা কোম্পানি ও পুঁজিবাজারের নতুন সময়সূচি

রোজায় বীমা কোম্পানি ও পুঁজিবাজারের নতুন সময়সূচি

জাতীয় স্লাইড

মার্চ ১২, ২০২৪ ৫:৩১ পূর্বাহ্ণ

পবিত্র রমজান মাসে দেশের পুঁজিবাজারে লেনদেনের সময় কমানো হয়েছে। লেনদেন শুরু হবে সকাল সাড়ে ৯টায়, যা চলবে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত।

সোমবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) থেকে এ বিষয়ে নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়, বর্তমানে দেশের শেয়ারবাজারে সকাল ১০টা থেকে দুপুর ২টা ২০ মিনিট পর্যন্ত লেনদেন হয়। রোজার পর ঈদের ছুটি শেষে আবার এ সময় অনুযায়ী লেনদেন হবে।

বিএসইসি জানায়, রমজান মাসে শেয়ারবাজারে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত লেনদেন হবে। আর ১টা ৩০ মিনিট থেকে ১টা ৪০ মিনিট পর্যন্ত ১০ মিনিট পোস্ট ক্লোজিং সেশন থাকবে। পোস্ট ক্লোজিং সেশনের ১০ মিনিটে নতুন দাম প্রস্তাব করা যাবে না। তবে দিনের ক্লোজিং দামে বিনিয়োগকারীরা শেয়ার ও ইউনিট ক্রয় বা বিক্রয় করতে পারবেন।

এদিকে রমজান মাসে বীমা কোম্পানির জন্যও নতুন সময় সূচি নির্ধারণ করা হয়েছে। সরকারি সিদ্ধান্তের সঙ্গে সঙ্গতি রেখে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষসহ (আইডিআরএ) সব বীমা কর্পোরেশন এবং বীমা কোম্পানির জন্য এ অফিস সূচি নির্ধারণ করেছে আইডিআরএ।

বীমা কোম্পানিগুলোকে পাঠানো চিঠিতে আইডিআরএ উল্লেখ করেছে, রমজান মাসে রোববার থেকে বৃহস্পতিবার অফিস খোলা থাকবে। অফিসের সময়সূচি হবে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। মাঝে ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত যোহরের নামাজের বিরতি থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *