রুদ্ধশ্বাস ম্যাচে চেন্নাইকে হারিয়ে জয় তুলে নিল পাঞ্জাব

রুদ্ধশ্বাস ম্যাচে চেন্নাইকে হারিয়ে জয় তুলে নিল পাঞ্জাব

খেলা

মে ১, ২০২৩ ৯:১০ পূর্বাহ্ণ

চরম নাটকীয় ম্যাচে চেন্নাইকে হারিয়ে শেষ পর্যন্ত ৪ উইকেটের জয় তুলে মাঠ ছাড়ে পাঞ্জাব কিংস। শেষ ওভারে প্রয়োজন ছিল ৯ রানের। বোলার মাথিশা পাথিরানা। শেষ বলে জয়ের জন্য পাঞ্জাবের প্রয়োজন ছিল ৩ রান।

ব্যাটার সিকান্দার রাজা পাথিরানার স্লোয়ার বলটি স্কয়ার লেগে ঠেলে দৌড়ে ৩ রান নিয়ে নেন পাঞ্জাবের দুই ব্যাটার। রুদ্ধশ্বাস এক ম্যাচের অসাধারণ পরিণতি। ৭ বলে ১৩ রানে অপরাজিত থাকেন রাজা।

রোববার ২০১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৫০ রানের ওপেনিং জুটিতে শুরুটা দারুণ হয় পাঞ্জাবের। ওপেনার প্রভসিমরান সিংয়ের ২৪ বলে ৪২ আর চার নম্বরে নামা লিয়াম লিভিংস্টোনের ২৪ বলে ৪০ রানের বিস্ফোরক ইনিংসে টার্গেটাকে খুব ছোট মনে হচ্ছিল। কিন্তু এই দুই ব্যাটার আউট হতেই ম্যাচের মোড় ঘুরে যায়। শেষদিকে দ্রুত আউট হয়ে যান স্যাম কারেন এবং জিতেশ শর্মা। কিন্তু তখনো উইকেটে ছিলেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা। শেষ পর্যন্ত রাজার বুদ্দিদীপ্ত ব্যাটিংয়ে বড় রান তাড়া করেই জয় নিশ্চিত করে পাঞ্জাব।

এর আগে, টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় চেন্নাই সুপার কিংস। নিউজিল্যান্ডের ব্যাটার ডেভন কনওয়ের ঝোড়ো ইনিংসের ওপর ভর করে ৪ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করে স্বাগতিকরা। ১৬ বাউন্ডারি ও ১ ছক্কায় ৫২ বলে ৯২ রানের ঝড় তোলেন কনওয়ে।

এছাড়া ৩১ বলে ৩৭ রান করেন ঋুতুরাজ গায়কোয়াড়। শিবাম দুবের ব্যাট থেকে আসে ১৭ বলে ২৮ রান। শেষ দিকের ব্যাটাররা বেশি রান করতে পারেননি। ১৩ রানে অপরাজিত থাকেন মহেন্দ্র সিং ধোনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *