রাশিয়ার মিসাইল হামলায় আবারও বিদ্যুৎ বিচ্ছিন্ন খারকিভ

আন্তর্জাতিক

সেপ্টেম্বর ১৩, ২০২২ ৭:৫৫ পূর্বাহ্ণ

ইউক্রেনের খারকিভের মেয়র ইহোর তারেকোভ টেলিগ্রামে জানিয়েছেন, সোমবার ফের গুরুত্বপূর্ণ স্থাপনার ওপর মিসাইল হামলা চালিয়েছে রাশিয়া। এতে করে আবারও বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে খারকিভ। বিদ্যুৎ না থাকায় পানি সরবরাহও বন্ধ হয়ে গেছে।

এর আগে রোববার স্থানীয় সময় সন্ধ্যায় খারকিভের গুরুত্বপূর্ণ স্থাপনার মিসাইল হামলা চালিয়ে সেখানের বিদ্যুৎ সংযোগ পুরোপুরি বিচ্ছিন্ন করে দেয় রুশ সেনারা।

যদিও এরপর বিদ্যুৎ সংযোগ ফিরিয়ে আনতে কাজ শুরু করেন কর্মকর্তারা। তারা প্রায় ৮০ ভাগ ঠিকও করে ফেলেছিলেন। কিন্তু এরপরই ফের হামলা চালানো হলো।

সোমবারের হামলার ব্যাপারে মেয়র ইহোর তারেকোভ বলেন, গতকাল সন্ধ্যার পরিস্থিতির পুনরাবৃত্তি হয়েছে। গোলাবর্ষণের কারণে গুরুত্বপূর্ণ স্থাপনা বন্ধ হয়ে গেছে। ইঞ্জিনিয়াররা সমস্যা দূর করতে কাজ করছেন।

এর আগে মেয়র ইহোর তারেকোভ বলেন, সাম্প্রতিক সময়ে খারকিভে ইউক্রেনের সেনারা সাফল্য পাওয়ায় এর ‘প্রতিশোধ’ নিতে হামলা চালিয়েছে রুশ সেনারা।

প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কিও বিদ্যুৎ স্থাপনার ওপর হামলা চালানোর ঘটনার বিষয়ে কথা বলেছেন। রোববার রাতে একটি ভিডিও বার্তায় জেলেনস্কি জানান, কোনো সামরিক স্থাপনার ওপর হামলা চালায়নি রুশ সেনারা। তার বদলে বিদ্যুৎ স্থাপনার ওপর হামলা চালিয়েছে যেন সাধারণ মানুষ অন্ধকার ও ঠাণ্ডায় কষ্ট পায়।

সূত্র: দ্য গার্ডিয়ান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *