রান্নাঘরের পাঁচটি জিনিস বদলে ফেললেই মডার্ন লুক

রান্নাঘরের পাঁচটি জিনিস বদলে ফেললেই মডার্ন লুক

লাইফস্টাইল স্পেশাল

ডিসেম্বর ২১, ২০২২ ৯:৪৩ পূর্বাহ্ণ

শুধুমাত্র পরিষ্কার রাখলেই রান্নাঘর আধুনিক হয়ে যায় না। ঘরটা প্রকৃত অর্থেই আধুনিক রূপ দিতে প্রয়োজন কমপক্ষে পাঁচটি জিনিস। কিন্তু কী সেই পাঁচ জিনিস?বুঝতে পারছেন না তাই তো? তবে জেনে নিন।

>>অ্যালুমিনিয়াম অথবা স্টিলের কৌটায় মশলা রাখার অভ্যাস থাকলে, বদলে ফেলুন। কারণ, এখন বাজার মাতাচ্ছে এই সময়ের কাঠের মশলাদানি। তাই তা কিনে ফেলুন ঝটপট। তাতে আপনার রান্নাঘর যেমন সুন্দর দেখাবে। তেমনই আবার কাঠের জিনিস ব্যবহার করে আপনি পরিবেশ দূষণ খানিকটা কমাতে পারবেন।

>> প্রায় প্রতি ঘরে ঘরেই এখনো গরম পাত্র ধরার জন্য কাপড় ব্যবহার করা হয়। তাতে অনেক সময় গৃহিণীর হাতে ছেঁকা লাগার সম্ভাবনাও তৈরি হয়। নিজেকে সুরক্ষিত রাখতে এবং রান্নাঘরকে আধুনিক রূপ দিতে সিলিকন গ্রিপ কিনে নিন। আপনার রান্নাঘরে ঢুকে তা দেখেই তাক লেগে যাবে অনেকের।

>> এখন বাজারে স্টেনলেস স্টিল সোপও ভীষণভাবে ব্যবহার হয়। আদা, রসুন এবং মাছের আঁশটে গন্ধ দূর করতে স্টেনলেস স্টিল সোপের জুড়ি মেলা ভার। হাজার কাজের চাপেও যাতে আপনার হাত একইরকম সুন্দর থাকে তা নিশ্চিত করতে এই ধরনের সাবান ব্যবহার করতেই পারেন।

>> আমরা রান্না করতে করতে অনেক সময় হাতা গ্যাসের পাশে রাখি। তাতে ঐ জায়গাতেও তেলের দাগ লেগে যাওয়ার সম্ভাবনা থাকে। তার পরিবর্তে কিনে ফেলুন স্পুন রেস্ট। তাতেই রাখুন ব্যবহার করা হাতা, চামচ। শুধু রান্নাঘরে নয়। স্পুন রেস্ট রাখতে পারেন আপনার ডাইনিং টেবিলেও।

>> আধুনিক গৃহিণী হিসেবে নিশ্চয়ই আপনার রান্নাঘরে টিস্যু পেপার থাকে। কিন্তু সেগুলো কোনো তাকের পাশে গুঁজে রাখা অভ্যাস, তাই তো? উত্তর ‘হ্যাঁ’ হলে এক্ষুণি তা বদল করুন। কারণ, এভাবে টিস্যু পেপার রাখা ভালো দেখায় না। তার পরিবর্তে কিনে নিন  টিস্যু হোল্ডার। তাতেই গুছিয়ে রাখুন টিস্যু পেপার। আর রান্নাঘরকে করে তুলুন আরো আধুনিক, রান্নাঘর পেয়ে যাক মডার্ন লুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *