যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে বিশ্ববিদ্যালয়ে হামলা, নিহত ৩

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে বিশ্ববিদ্যালয়ে হামলা, নিহত ৩

আন্তর্জাতিক

ডিসেম্বর ৭, ২০২৩ ১১:৫১ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রে কোনোভাবেই থামছে না বন্দুক হামলা। প্রতিদিনই দেশটির কোথাও না কোথাও বন্দুক সহিংসতায় ঘটছে প্রাণহানি। স্থানীয় সময় বুধবার লাস ভেগাসের নেভাদা ইউনিভার্সিটির মূল ক্যাম্পাসে বন্দুক হামলায় অন্তত তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন একজন। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, নেভাদা ইউনিভার্সিটির মূল ক্যাম্পাসে বুধবার স্থানীয় সময় দুপুরে এক বন্দুকধারী হামলা চালায়। এতে তিনজন নিহত হয়েছেন। আহত একজনের অবস্থা আশঙ্কাজনক। হামলাকারী নিজেও নিহত হয়েছেন।

কর্তৃপক্ষ নিহতদের পরিচয় জানাতে পারেনি। সন্দেহভাজন ব্যক্তি পুলিশের গুলিতে নিহত হয়েছেন নাকি আত্মহত্যা করেছেন তাও স্পষ্ট নয়।

সোশ্যাল মিডিয়ায় এক বিবৃতিতে লাস ভেগাস পুলিশ বিভাগ বলেছে, ক্যাম্পাসে একজন বন্দুকধারীর গুলি চালালোর ঘটনার খবর পাওয়ার পর, আইন প্রয়োগকারী কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে সেখানে অভিযান চালায়। সন্দেহভাজন ব্যক্তি মারা গেছেন।

ভেগাস মেট্রোপলিটন পুলিশ বিভাগের শেরিফ কেভিন ম্যাকমাহিল বলেছেন, ক্যাম্পাস এলাকাটিতে বর্তমানে কোনো হুমকি নেই। তবে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসসহ অন্যান্য শাখাগুলো একদিনের জন্য বন্ধ রাখা হয়েছে। ‘অতিরিক্ত কোনো হুমকি নেই’ তা নিশ্চিত করার জন্য কর্মকর্তারা এলাকাজুড়ে অভিযান চালাচ্ছেন।

বুধবার স্থানীয় সময় দুপুরে এ হামলার ঘটনা জানা যায়। এর প্রায় আধা ঘণ্টার মধ্যে লাস ভেগাস পুলিশ জানায়, সন্দেহভাজন খুঁজে পাওয়া গেছে এবং তিনি মারা গেছেন।

নেভাদা ইউনিভার্সিটির মূল ক্যাম্পাসটি লাস ভেগাস থেকে দুই মাইলেরও কম পূর্বে অবস্থিত, এখানে প্রায় ২৫ হাজার আন্ডারগ্রাজুয়েট এবং ৮ হাজার স্নাতকোত্তর ও পিএইচডি শিক্ষার্থী রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *