ম্যানইউর পরামর্শকের দায়িত্বে থাকছেন না রাংনিক

খেলা

মে ৩০, ২০২২ ৮:১৮ পূর্বাহ্ণ

অস্ট্রিয়া জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার সময় ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ র‍ালফ রাংনিক জানিয়েছিলেন, চালিয়ে যাবেন ইউনাইটেডের পরামর্শকের কাজও। তবে হঠাৎ মত পাল্টালেন তিনি। জানিয়ে দিলেন ইংলিশ ক্লাবটির দায়িত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জার্মান কোচ।

আসছে মৌসুম থেকে ইউনাইটেডের সঙ্গে তার আর কোনো সম্পৃক্ততা থাকছে না। পারস্পরিক সমঝোতায় সিদ্ধান্তটি হওয়ার বিষয়টি নিজেদের ওয়েবসাইটে রোববার (২৯ মে) এক বিবৃতি দিয়ে জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

ইউনাইটেডের ওয়েবসাইটে জানানো হয়, ‘গত ছয় মাসে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালনের জন্য রালফ রাংনিককে আমরা ধন্যবাদ জানাই। রালফকে তার ক্যারিয়ারের পরবর্তী অধ্যায়ের জন্য শুভকামনা।’

দলের বাজে পারফরম্যান্সের দায়ে উলে গুনার সুলশারকে ছাঁটাই করার পর গত নভেম্বরে মৌসুমের বাকি অংশের জন্য রাংনিককে কোচের দায়িত্ব দেয় ইউনাইটেড। ২০২১-২২ মৌসুমটা পার করে দুই বছর ক্লাবটির পরামর্শক হিসেবে কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন ৬৩ বছর বয়সী রাংনিক।

তার হাত ধরে শুরুতে ইউনাইটেডের পারফরম্যান্সে উন্নতি করলেও মৌসুমের শেষ দিকে তা মিলিয়ে যায়। প্রিমিয়ার লিগের শেষ ৬ রাউন্ডে চারটি হেরে ও একটি ড্র করে কোনোমতে ষষ্ঠ স্থানে থেকে মৌসুম শেষ করে তারা।

রাংনিকের জায়গায় নতুন কোচ হিসেবে ইউনাইটেড দায়িত্ব পেয়েছেন এরিক টেন হ্যাগ। এদিকে গত ২৯ এপ্রিল দুই বছরের জন্য অস্ট্রিয়া জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ পান রাংনিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *