‘মেট্রোরেলের জন্য পূর্বাচল সড়কের ক্ষতি হবে না’

‘মেট্রোরেলের জন্য পূর্বাচল সড়কের ক্ষতি হবে না’

জাতীয় স্লাইড

ফেব্রুয়ারি ২৬, ২০২৩ ১২:৫৭ অপরাহ্ণ

মেট্রোরেলের জন্য রাজধানীর কুড়িল থেকে কাঞ্চন ব্রিজ পর্যন্ত দৃষ্টিনন্দন ও অত্যাধুনিক আট লেন পূর্বাচল সড়কটির কোনো ক্ষতি হবে না বলে জানিয়েছেন সেতু সচিব মো. মনজুর হোসেন।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর একটি হোটেলে এমআরটি লাইন ফাইভের দ্বিতীয় স্টেকহোল্ডার ওয়ার্কশপে সংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সেতু সচিব বলেন, ‘এমআরটি লাইন ওয়ান করতে পূর্বাচলবাসীর সামান্য কষ্ট হবে। তবে নতুন রাস্তা ভাঙতে হবে, সেই তথ্য সঠিক না। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সঙ্গে সমন্বয় করে পর্যাপ্ত জায়গা রেখে পরিকল্পনা করা হয়েছে। এতে ওই সড়কের কোনো ক্ষতি হবে না।’

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রথম পাতাল রেলের (এমআরটি-১ লাইন) নির্মাণকাজ উদ্বোধন করেন। বিমানবন্দর থেকে কমলাপুর পর্যন্ত ওই রেলপথ হবে ভূগর্ভে। আর রূপগঞ্জের পীতলগঞ্জ থেকে জোয়ারসাহারা নতুনবাজার পর্যন্ত রেলপথটি হবে পূর্বাচল ৩০০ ফুট সড়কের মাঝের বিভাজক বরাবর ওপর দিয়ে তথা উড়ালপথ হিসেবে।

এদিকে দৃষ্টিনন্দন ও অত্যাধুনিক আট লেন পূর্বাচল সড়কটির কাজ শেষ পর্যায়ে। আগামী ডিসেম্বরের মধ্যে সড়কটি উদ্বোধনের লক্ষ্যে বাকি কাজ জোরেশোরে শেষ করার চেষ্টা করছে রাজউক।

উল্লেখ্য, শনিবার (২৫ ফেব্রুয়ারি) দেশের জাতীয় এক দৈনিক খবর প্রকাশ করে, উদ্বোধনের পরপরই ভেঙে ফেলতে হবে হাজার কোটি টাকার সড়কটি। কারণ ওই সড়কের ঠিক মাঝ দিয়ে বসবে মেট্রোরেলের খুঁটি বা স্প্যান। সেই কাজ শুরু হতে পারে আগামী বছরের জানুয়ারি থেকে ফেব্রুয়ারিতে। সড়কটিতে থাকা অনেক সেতু, আন্ডারপাস ও গ্রেড ইন্টারসেকশনও ভাঙা পড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *