মৃত্যুশয্যায় মায়ের সঙ্গে যে আচরণ এখনও ভাবায় শাহরুখকে

বিনোদন স্পেশাল

সেপ্টেম্বর ১৪, ২০২২ ৯:৪৭ পূর্বাহ্ণ

খুব অল্প বয়সে বাবা-মাকে হারিয়েছিলেন শাহরুখ খান। ১৯৮১ সালে বাবা মীর তাজ মোহাম্মদ খান মারা যান ক্যানসারে। তার কয়েক বছরের মাথায় মা লতিফ ফাতিমা ডায়াবেটিসের কারণে শয্যাশায়ী হয়ে পড়েন। সে সময়ের বেশ কিছু কথা আজও কাঁদায় ‘বাদশা’কে। মাকে ধরে রাখার কত চেষ্টাই না করেছিলেন তিনি!

অভিনেতা অনুপম খেরের সঙ্গে এক কথোপকথনে শাহরুখ জানান, মৃত্যুশয্যায় মাকে তিনি খুব কষ্ট দিয়েছিলেন। মাকে মানসিকভাবে আঘাত করেছিলেন। যা ভাবলে এখনও আফসোস হয় তার।

শাহরুখের কথায়, ‘আমি ভেবেছিলাম যদি মাকে সন্তুষ্ট হতে না দেই, মা চলে যাবে না। আমি তাকে বললাম, ‘তুমি চলে গেলে আমি আমার বোনের যত্ন নেব না। আমি পড়াশোনা করব না। কাজ করব না।  এ ধরনের আরও কত কী যে বলে যেতাম… কিন্তু আমি মনে করি এগুলো কেবল শিশুসুলভ বিশ্বাস। অবিবেচকের মতো কাজ করেছি। মাকে যেতেই হয়েছিল। এবং সম্ভবত নিশ্চিন্তই ছিলেন যে, আমি আমার বোনের যত্ন নেব, জীবনে উন্নতি করব। আল্লাহ ভালো জানেন। আর মায়েরা আসলে সব জানেন।’

৫৭ বছর বয়সেও তিনি বলিউডের নায়ক। দর্শক তাকে পর্দায় দেখতে চান বা না চান, শাহরুখের ঝুলিতে এখনও উপচে পড়ছে কাজ। শিগগিরই ‘জওয়ান’, ‘পাঠান’ এবং ‘ডাংকি’-তে দেখা যাবে অভিনেতাকে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *