মুক্তিযুদ্ধের গল্প নিয়ে ‘ওরা সাত জন’, টিজার প্রকাশ

বিনোদন

জুলাই ১১, ২০২২ ৭:২৪ পূর্বাহ্ণ

অনেকটা ঘামঝরা এক যাত্রা শেষে মুক্তি পেয়েছে মহান মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত ‘ওরা সাত জন’ চলচ্চিত্রের টিজার। রোববার (১০ জুলাই) ঈদুল আজহার দিন সন্ধ্যায় ইউটিউবে টিজারটি প্রকাশ করা হয়েছে।

ভিন্ন ভিন্ন পেশা থেকে আসা সাত বীর মুক্তিযোদ্ধার গল্প পর্দায় তুলে ধরা হয়েছে এটিতে। এই সাতজনের একজন অভিনেতা ও নির্মাতা খিজির হায়াত খান নিজেই। এছাড়াও ছয়টি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন—ইন্তেখাব দিনার, ইমতিয়াজ বর্ষণ, শাহরিয়ার ফেরদৌস সজীব, সাইফ খান, খালিদ মাহবুব তূর্য ও নাফিজ আহমেদ।

গল্পে তারা কেউ পুলিশ, কেউ চিকিৎসক, কেউ সামরিক বাহিনীর মেজর, কেউ-বা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তারা সবাই একসময় দেশের জন্য অস্ত্র হাতে তুলে নেন।

টিজার দেখতে এখানে ক্লিক করুন

গেল ২৭ জুন সিনেমাটির দীর্ঘ ৯ মাসের যাত্রা শেষ হলে কলকাতার সত্যজিৎ রায় ফিল্ম এন্ড টেলিভিশন ইনস্টিটিউটে একটি কারিগরি প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন এসকে মুভির চেয়ারম্যান অশোক ধানুকা।

খিজির হায়াত বলেন—আমাদের মুক্তিযোদ্ধাদের রণাঙ্গণের বীরগাঁথা পৃথিবীকে দেখাতেই এই চলচ্চিত্র। একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসাবে আর এর চেয়ে বেশি কিছু চাওয়ার নেই।

সামাজিকমাধ্যমে এক পোস্টে খিজির হায়াত বলেন, জানি না কাকতালীয় একটা ব্যাপার নাকি উপরওয়ালার নির্দেশ। আমাদের মহান মুক্তিযুদ্ধের ব্যাপ্তিকাল ছিলো ৯ মাস। আমাদের মহান মুক্তিযুদ্ধের ব্যাপ্তিকাল ছিলো ৯ মাস। আমাদের সিনেমা ‘ওরা ৭ জন’-এর প্রথম ক্যামেরা ওপেন হয়েছিল সেপ্টেম্বর ২৭, ২০২১। ২৭ জুন রাতে যখন এসকে ডিজিল্যাবে ফাইনাল এক্সপোর্ট দিচ্ছিলাম, তখন তারিখ ছিলো জুন ২৭, ২০২২। সিনেমাটা শেষ করতে আমাদের সময় লেগেছে ঠিক ৯ মাস।

এ সিনেমা আর দশটি গল্পের মতো নয়, বরং অনেক গভীরের। দুই দেশের সম্পর্কের গভীর ইঙ্গিতও দেওয়া হয়েছে এতে। চমৎকার নির্মাণশৈলী আর প্রতিটি চরিত্রের অভিনয় দক্ষতাকে চিত্রনাট্য অনুযায়ী অত্যন্ত কুশলীভাবে তুলে ধরা হয়েছে। গল্পটাও মর্মস্পর্শী।

টানা ৪৫ দিনের শুটিং শেষে নিজের স্টুডিয়োতে খিজির হায়াত খান ডাবিং, সম্পাদনা, ব্যাকগ্রাউন্ড মিউজিক শেষ করে পোস্ট প্রডাকশনের জন্য কলকাতার এসকে মুভির স্টুডিয়োত কালার, সাউন্ড ডিজাইন এবং ভিএফএক্সের কাজ করিয়েছেন।

ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিংয়ের প্রযোজনায় সিনেমাটির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন খিজির হায়াত খান। সংগীতের দায়িত্বে ছিলেন নাজমুল আবেদীন আবির। এতে গান গেয়েছেন ব্যান্ড অসমাপ্ত। সিনেমাটোগ্রাফির দায়িত্বে মোহাম্মদ আরিফুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *