মির্জাগঞ্জে আলোচিত কলেজ ছাত্রের উপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

মির্জাগঞ্জে আলোচিত কলেজ ছাত্রের উপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

দেশজুড়ে

জুলাই ৪, ২০২৩ ৮:১৭ অপরাহ্ণ

নাঈম ইসলাম, মির্জাগঞ্জ (পটুয়াখালী)

পটুয়াখালীর মির্জাগঞ্জে আলোচিত সেই কলেজছাত্রের উপর কিশোর গ্যাংয়ের হামলার ঘটনায় অভিযুক্ত আসামীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে উপজেলার সর্বস্তরের জনসাধারণ।

সোমবার (৩ জুলাই) বিকাল পাঁচটার দিকে উপজেলার সুবিদখালী কলেজ রোড এলাকায় এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে আহত কলেজ ছাত্র আতাউল্লাহর পরিবারের সদস্যরা, আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশিসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রায় দুই শতাধিক লোক অংশগ্রহণ করে।

এতে বক্তব্য রাখেন, মির্জাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল বাশার নাসির, মির্জাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোহেল আহমেদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুস ছত্তার হাওলাদার, আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক বিএসসি, প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক রাজ্জাক মাঝি, মাদ্রাসা সুপার মাওলানা নুরুল ইসলাম, মির্জাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক আহ্বায়ক সাইফুল ইসলাম নেছার ও আহত ছাত্রের পিতা আব্দুস সত্তার প্রমুখ। সঞ্চালনা করেন মির্জাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান বাহাদুর।

মানববন্ধনে বক্তারা বলেন, মির্জাগঞ্জের বুকে এরকম বর্বরোচিত ও নৃশংস হামলা এর আগে কখনো ঘটনি। হামলাকারিরা হত্যার উদ্দেশ্যে প্রকাশ্যে উপজেলা সদরে বসে আতাউল্লাহর উপর এই নৃশংস হামলা চালিয়েছে। আসামিরা একটি চিহ্নিত কিশোর গ্যাংয়ের সদস্য হওয়া সত্বেও এবং হামলার ছয়দিন পার হলেও এখনও পর্যন্ত কোন আসামি গ্রেপ্তার হয়নি। যেটি আমাদের জনসাধারণকে ভাবিয়ে তোলে এবং আমরাও নিরাপত্তা হীনতায় ভুগতেছি। আদৌ আসামিরা গ্রেফতার হবে কিনা তা নিয়েও আমরা সংশয় প্রকাশ করছি। তাই এই মানববন্ধনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। আমরা হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

সেইসাথে অবিলম্বে এই কিশোর গ্যাংয়ের সদস্যদের গ্রেপ্তার করা না হলে আরো কঠিন থেকে কঠিনতর কর্মসূচি করবের বলেও ঘোষণা দেন বক্তারা।

এ ব্যাপারে মির্জাগঞ্জ থানার পুলিশ পরিদর্শক মোঃ হুমায়ুন কবির বলেন, আমরা হামলার ঘটনার পর থেকেই অভিযুক্তদের গ্রেফতারের অভিযান অব্যাহত রেখেছি। আসামিরা পলাতক থাকায় এখন পর্যন্ত গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে খুব দ্রুতই তাদেরকে গ্রেফতার করা সম্ভব হবে।

উল্লেখ্য, ঢাকা পলিটেকনিক কলেজের প্রথম বর্ষের ছাত্র আতাউল্লাহ (২০) গত বুধবার (২৮ জুন) রাত সাড়ে আটটার দিকে সুবিদখালী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফেরার পথে পূর্ব শত্রুতার জেরে স্থানীয় কিশোর গ্যাংয়ের প্রধান তাওহীদের নেতৃত্বে একটি গ্রুপ হত্যার উদ্দেশ্যে তার (আতাউল্লাহ) উপর হামলা চালায়। হামলাকারীরা দেশীয় অস্ত্র দিয়ে আতাউল্লাহ কে এলোপাথাড়ি কোপাতে থাকলে তার প্রাণ বাঁচানোর আর্তনাদে স্থানীয়রা ছুটি আসলে হামলাকারীরা পালিয়ে যায়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বর্তমানে ঢাকা পঙ্গু হাসপাতালে আইসিইউ তে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় আহতের পিতা বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে মির্জাগঞ্জ থানার একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ০১!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *