ভ্যাপসা গরমে কেমন পোশাক পরবেন ছেলেরা

ভ্যাপসা গরমে কেমন পোশাক পরবেন ছেলেরা

লাইফস্টাইল স্পেশাল

জুলাই ২৭, ২০২৪ ৮:৫৩ পূর্বাহ্ণ

বৃষ্টির মাঝেও ভ্যাপসা গরম। নিজেকে সবসময় অস্থির মনে হয়। তাই ভ্যাপসা গরমে ছেলেদের কেমন পোশাক পরা উচিত, তা সবার জানা প্রয়োজন। এ সময় যতটা সম্ভব ঢিলেঢালা পোশাক পরে বাইরে বের হওয়া। মেয়েরা ফ্যাশন নিয়ে যতটা মাথা ঘামান, ছেলেরা সেদিকে নজরই দেন না। তাই ছেলেদের এ সময় এমন পোশাক বেছে নেওয়া উচিত, যা গরমে স্বস্তি দেবে। আবার নিজের স্টাইলেও থাকবে ভিন্নতা।

এই গরমে গাঢ় রঙের পোশাক আপনার না পরাই ভালো। হালকা রঙ যেমন— অফ হোয়াইট, আকাশি, হালকা সবুজ বা হালকা বাদামি রঙের পোশাক মানান সই হতে পারে। আবার সাদা রঙের পোশাকও আপনি পরতে পারেন। তাই বলে প্রতিদিন সাদা শার্ট পরা একদমই বেমানান।

এ ছাড়া কালো ও কালচে শেডের রঙ একদমই পরবেন না। আবার খুব ঝলমলে পোশাকও পরা ঠিক নয়। আপনি যদি কোনো অনুষ্ঠানে কিংবা বন্ধুদের সঙ্গে আউটিংয়ে যান, সে ক্ষেত্রে কোন রঙের পোশাক পরবেন তা বুঝতে না পারলে, আপনি বেছে নিতে পারেন— হালকা অলিভ গ্রিন আর বাদামি রঙের পোশাক।

কোন পোশাক ট্রেন্ডে?

ছেলেরা সবসময় ঢিলেঢালা পোশাক পরতেই পছন্দ করেন। অফিসে ফরমাল শার্ট-প্যান্ট পরলেও, ঘরোয়া আড্ডা বা অনুষ্ঠানে ঢিলেঢালা কাঁধ বা ড্রপ শোল্ডার বা ওভারসাইজ পোশাকের খুব চল রয়েছে। তাই এসব পোশাক পরলে আপনি স্বাভাবিক ও স্বাচ্ছন্দ্যবোধ করবেন।
হলিউড-বলিউড তারকা ও মডেলরা ওভারসাইজ পোশাকের ট্রেন্ডে গা ভাসাচ্ছেন। ঢিলেঢালা প্যান্টও পছন্দ করছেন ছেলেরা। বর্তমানে কার্গো প্যান্ট, ক্যাজুয়াল ট্রাউজার, চেক প্যান্টের চাহিদা অনেক বেশি। আপনিও তাদের অনুসরণ করতে পারেন।

কোন কাপড় সবচেয়ে বেশি আরামদায়ক
ছেলেদের যেহেতু দিনের বেশিরভাগ সময় বাইরে অফিস-আদালতে থাকতে হয়। তাই আরামদায়ক কাপড়ের কথা মাথায় রাখা উচিত। সে ক্ষেত্রে সুতি কাপড় সবচেয়ে বেশি আরামদায়ক হতে পারে। এই গরমে লিনেনের পোশাকও পরতে পারেন। লিনেন কাপড়ে একটি সুবিধা হলো— দ্রুত ঘাম শুষে নেয় এবং হাওয়া চলাচলের জায়গা থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *