ভুটানকে গোলবন্যায় ভাসালো বাংলাদেশ

ভুটানকে গোলবন্যায় ভাসালো বাংলাদেশ

খেলা স্লাইড

নভেম্বর ২, ২০২২ ৮:৫৮ পূর্বাহ্ণ

অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে ভুটানকে গোল বন্যায় ভাসিয়েছে বাংলাদেশ। তাদের জালে গুনে গুনে দুই হালি গোলে বিধ্বস্ত করেছে সাবিনাদের উত্তরসূরীরা।

মঙ্গলবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে ভুটানের বিপক্ষে ৮-০ গোলের বড় ব্যবধানে জয় তুলে নেয় ছোটন শিষ্যরা।

ম্যাচের শুরুর সপ্তম মিনিটেই দলকে লিড এনে দেন উমেলহ মারমা। মাঝ মাঠ থেকে নুসরাত জাহান মিতুর বাড়ানো পাস পেয়ে ওয়ান টু ওয়ান অবস্থানে তিনি পরাস্ত করেন ভুটানের গোলরক্ষককে। ১৫ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন থুনিয়ো মারমা। ২৮ মিনিটে দলকে ৩-০ গোলের লিড এনে দেন জয়নব বিবি রিয়া। দূরপাল্লার শটে তিনি বোকা বানান ভুটানের গোলরক্ষককে। প্রথমার্ধের বাকি সময়ে একাধিকবার আক্রমণ চালিয়েও আর কোনো গোলের দেখা পায়নি বাংলাদেশের মেয়েরা।

তবে বিরতির পর একের পর এক গোলে তারা বিধ্বস্ত করতে থাকে প্রতিপক্ষের জাল। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ডি বক্সের অনেক বাইরে থেকে জোরালো দূরপাল্লার শটে দলকে চতুর্থ গোল উপহার দেন কানন। রক্ষণ সামলাতে ব্যস্ত ভুটান পঞ্চম গোলটি হজম করে ম্যাচের ৬৮ মিনিটে। বাম প্রান্ত থেকে আক্রমণে উঠে ডি বক্সে ঢুকে ভুটানের গোলরক্ষককে পরাস্ত করেন প্রীতি। ৪ মিনিট পর প্রীতি দলের হয়ে জোড়া গোল পূরণ করেন। বাম প্রান্ত থেকে রিতার পাঠানো উঁচু শট জালবন্দি করেন প্রীতি। ৭৫ মিনিটে জয়নবের কর্নার, ডি বক্সের ভিতরে জটলার মধ্যে থেকে জালে পাঠান সেই উমেলহ মারমা। অতিরিক্ত মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন প্রীতি। শেষ পর্যন্ত ৮-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সাবিনাদের উত্তরসূরীরা।

তিন দলের অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে বড় জয় দিয়ে এগিয়ে গেল বাংলাদেশ।

ছোটন শিষ্যদের পরের ম্যাচ আগামী ৫ নভেম্বর। তাদের প্রতিপক্ষ নেপাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *