ভালো দল হতে চাইলে এভাবেই খেলা উচিৎ: সাকিব

ভালো দল হতে চাইলে এভাবেই খেলা উচিৎ: সাকিব

খেলা

এপ্রিল ১, ২০২৩ ১০:৪৫ পূর্বাহ্ণ

আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ আজ হেরে গেছে ৭ উইকেটের বড় ব্যবধানে। আগের ম্যাচগুলোতে সাহসী ব্যাটিংয়ে সাফল্য এলেও আজ হয়েছে ঠিক উল্টোটা। প্রথম থেকেই আগ্রাসীভাবে খেলতে গিয়ে উল্টো ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা।

দ্রুত উইকেট পড়তে থাকলেও মানসিকতায় বদল আনেননি লিটন-সাকিবরা। ম্যাচ শেষে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান জানিয়েছেন, আগ্রাসী মনোভাব পরিবর্তন করতে চান না।

এ বিষয়ে সাকিব বলেন, আমি মনে করি, আমরা ভালো ব্যাট করিনি। আমরা উইকেট হারিয়েছি নিয়মিত। তবে আমরা যেভাবে ক্রিকেট খেলতে চাই, সেখানে এরকমটা হতে পারে। যদি আমরা একই (আগ্রাসী) অ্যাপ্রোচ চালিয়ে যেতে চাই, কোনো কোনো দিন এটা কাজে না-ও লাগতে পারে। আজ তেমনই একটা দিন।

সাকিব এপ্রোচ পরিবর্তন করতে চান না দাবি করে বলেন, আমাদের অ্যাপ্রোচ আমি পরিবর্তন করতে চাই না। যদি আমরা একটি ভালো দল হতে চাই, আমাদের এভাবেই খেলা উচিত। আর একদম এটাই আমরা করতে চাই। কিছু ম্যাচে এটা সুফল দেবে, কিছু ম্যাচে আমরা ব্যর্থ হবো। কিন্তু এভাবেই খেলতে হবে।

আয়ারল্যান্ডকে কৃতিত্ব দিয়ে সাকিব বলেন, সত্যি বলতে, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ থেকে শুরু করে আমরা খুবই ভালো ক্রিকেট খেলছি। একই কায়দায়, একই মনোভাব ও একই তাড়না নিয়ে আমরা মাঠে নেমেছি। আজ আমাদের দিন ছিল না। আয়ারল্যান্ডকে কৃতিত্ব দিতেই হয়। তারা আমাদেরকে চাপে ফেলছে। আজ তাদের দিন ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *