ভারতের সেমিফাইনাল এখনও নিশ্চিত নয়!

খেলা

অক্টোবর ৩০, ২০২৩ ১২:৫১ অপরাহ্ণ

চলমান ভারত বিশ্বকাপের পয়েন্ট টেবিলের চোখ দিয়ে দেখা যায় এই বিশ্বকাপে রীতিমতো উড়ছে স্বাগতিক ভারত। বলতে গেলে তারা সেমিফাইনাল নিশ্চিত করে রেখেছে।এমন দুর্দান্ত ভাবে বিশ্বকাপ শুরু ঠিক কারা কবে করেছিল সেটা মাথায় রাখা খুবই মুশকিল। প্রথম ছয় ম্যাচের প্রতিটা ম্যাচেই জয় পেয়েছে তারা,সেটাও আবার প্রতিপক্ষকে রীতিমত উড়িয়ে দিয়েই। পয়েন্ট টেবিলের সবার শীর্ষে আছে রোহিতের ভারত।এজন্য বলা যাই বিশ্বকাপের সেমিফাইনাল একপ্রকার নিশ্চিত করে ফেলেছে ম্যান ইন ব্ল্রুরা।

কিন্তু কাগজ-কলমের গাণিতিক হিসেব বলছে ভিন্ন কথা। যে হিসেব অনুযায়ী, এমন দাপুটে পারফর্মের কারণে নিশ্চিত না ভারতের সেমিফাইনাল। গেল বিশ্বকাপে ৫ ম্যাচ জয় মানেই যেখানে ছিল সেমির নিশ্চয়তা, সেখানে এবার অপেক্ষা করতে হচ্ছে ৭ ম্যাচ পর্যন্ত।

ভারত এখন লিগ তালিকায় শীর্ষে। ছয় ম্যাচ খেলে পেয়েছে ১২ পয়েন্ট। ভারতের ম্যাচ বাকি শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে। এই মুহূর্তে পয়েন্ট টেবিলের যা অবস্থা তাতে ১২ পয়েন্ট নিয়েও নিশ্চিন্ত হওয়া যাবে না।

রবিন রাউন্ড লিগের প্রথম চারের বাইরে থাকা দলগুলির মধ্যে শ্রীলঙ্কা এবং আফগানিস্তানের এখনও সুযোগ রয়েছে ১২ পয়েন্টে পৌঁছে যাওয়ার। ফলে তিনটি দল ১২ পয়েন্টে পৌঁছে গেলে লড়াই হবে নেট রানরেটের। সেই সম্ভাবনা থাকায় ১২ পয়েন্ট পেলেই সেমিফাইনালে যাওয়ার রাস্তা পাকা হয়ে যাবে না ভারতের। যদিও ৬ষ্ঠ রাউন্ডের শেষ ম্যাচে আজ সোমবার শ্রীলঙ্কা এবং আফগানিস্তান একে অপরের বিরুদ্ধে খেলবে। তাই একটি দল পয়েন্ট হারাবেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *