ভারতের মাটিতে জয় দিয়ে শুরু বাংলাদেশের মেয়েদের

ভারতের মাটিতে জয় দিয়ে শুরু বাংলাদেশের মেয়েদের

খেলা

মে ৮, ২০২৩ ৯:০১ পূর্বাহ্ণ

এবারই প্রথম দেশের বাইরে কোনো টুর্নামেন্ট খেলতে গিয়েছে রংপুরের মেয়েরা। ভারতের দেওয়ানগঞ্জ কোচিং ক্যাম্প নকআউট ফুটবল টুর্নামেন্টে অংশ নিয়েছে রংপুরের সদ্যপুষ্কুরিনী যুব স্পোর্টিং ক্লাব। আর টুর্নামেন্টের শুরুতেই নিজেদের অভিষেক রাঙালেন দেশের মেয়ে ফুটবলাররা।

ভারতের কুচবিহারে ভুটানের গোমটু ফুটবল ক্লাবের মুখোমুখি হয় সদ্যপুষ্কুরিনী যুব স্পোর্টিং ক্লাব। এ ম্যাচে ভুটানের মেয়েদের বিপক্ষে ৩-০ গোলের ব্যবধানে জিতেছে বাংলাদেশের মেয়েরা।

ম্যাচের ১১তম মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন সদ্যপুষ্কুরিনীর দলপতি সুলতানা। প্রথমার্ধে আরো বেশ কয়েকবার সুযোগ তৈরী করলেও শেষ পর্যন্ত ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় বাংলাদেশের মেয়েরা।

৭০ মিনিটের এই ম্যাচে বিরতি থেকে ফিরে আরো একবার প্রতিপক্ষের জাল খুঁজে পায় সদ্যপুষ্কুরিনী। ম্যাচের ৩৮তম মিনিটে লিড দ্বিগুণ করে তারা। ২-০ গোলে পিছিয়ে পড়া গোমটু যখন ম্যাচে ফিরতে মরিয়া, তখন আরো একবার গোল করে ব্যবধান বাড়ায় বাংলাদেশের মেয়েরা।  ম্যাচের ৪৭তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায় রংপুরের মেয়েরা।

ক্লাব হিসেবে খেলতে আসলেও এই টুর্নামেন্টে বাংলাদেশের একমাত্র দল হিসেবে খেলছে সদ্যপুষ্কুরিনী।

দলের অধিনায়ক সুলতানা বলেন, ‘আমরা রংপুরের হয়ে খেললেও সবাই আমাদেরকে বাংলাদেশের মেয়ে হিসেবেই এখানে সমর্থন দিয়েছে ও সাহস যুগিয়েছে। আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবো।’

দলটির হেড কোচ শামীম খান মিসকিন আসরের বাকি ম্যাচগুলোতেও জয়ের ব্যাপারে আশাবাদী। তিনি বলেন, ‘প্রথম ম্যাচের জয় আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দিয়েছি। আশা করছি আমরা চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরব ইনশা-আল্লাহ।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *