ব্যতিক্রমী হলেও নির্বাচন সুষ্ঠু হয়েছে, সোহরাওয়ার্দী কলেজ শিক্ষক পরিষদ

দেশজুড়ে

ফেব্রুয়ারি ১৩, ২০২৪ ১:৪৬ অপরাহ্ণ

আশিকা জান্নাত,

গত ৮ ই ফেব্রুয়ারি(বৃহস্পতিবার) রাজধানীর ঐতিহ্যবাহী সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে শিক্ষক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে । এ নির্বাচন ব্যতিক্রমী হলেও নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে জানান নির্বাচনে জয়ী শিক্ষকেরা।

দেখা গেছে , সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের
অধ্যক্ষ মহসিন স্যারের পরামর্শ অনুযায়ী কোনো শিক্ষক প্রকাশ্যে প্রার্থীতা ঘোষণা না করা স্বত্তেও এ কলেজের শিক্ষক পরিষদের আগামী এক বছরের জন্য তাদের প্রতিনিধি নির্বাচনে উৎসাহ ও আগ্রহের কোনো ঘাটতি ছিল না। সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত গোপন ব্যালটের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

অধ্যাপক গৌতম রায়, ইংরেজি বিভাগ এর নেতৃত্বে গঠিত ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন ভোট গ্রহণ শেষ হবার পরপরই ফলাফল ঘোষণা কার্যক্রম শুরু করেন। পরবর্তীতে বিকাল ৪ টা নাগাদ কমিশন চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন। শিক্ষক পরিষদের সম্পাদক হিসেবে নির্বাচিত হন ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মো: মোতালিব হোসেন। এবার নিয়ে ৪র্থ বারের মতো তিনি অত্র কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক নির্বাচিত হয়েছেন। যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত হয়েছে ব্যবস্থাপনা বিভাগের সহকারি অধ্যাপক এএমএম মেহেদী হাসান। কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মো: ফকরুল ইসলাম। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচিত হন মৃত্তিকাবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মোসাম্মৎ আকলিমাতুন নাছরিন। এছাড়া অধ্যাপক প্রতিনিধি হিসেবে নির্বাচিত হন সমাজকল্যাণ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক তাহমিনা ইসলাম। সহযোগী অধ্যাপক প্রতিনিধি নির্বাচিত হন পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোছা: আছমা আক্তার বেলী। সহকারি অধ্যাপক প্রতিনিধি নির্বাচিত হন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক এ,কে,এম ফজলুল হক। প্রভাষক প্রতিনিধি নির্বাচিত হন ইসলামী শিক্ষা বিভাগের প্রভাষক মুহাম্মদ তরীকুল ইসলাম।

উল্লেখ্য: অধ্যাপক মো: মোতালিব হোসেন, সহকারি অধ্যাপক এএমএম মেহেদী হাসান, প্রভাষক মো: ফকরুল ইসলাম ও প্রভাষক মুহাম্মদ তরীকুল ইসলাম একই পদে টানা ২য় বারের মতো নির্বাচিত হন। ফলাফল ঘোষণার পর নির্বাচন কমিশন ভোটের ফলাফল আনুষ্ঠানিকভাবে অধ্যক্ষৈর হাতে তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *