বৈরি আবহাওয়া নিয়ে চিন্তিত নন সাকিব

বৈরি আবহাওয়া নিয়ে চিন্তিত নন সাকিব

খেলা

অক্টোবর ২৪, ২০২২ ১০:০৮ পূর্বাহ্ণ

অস্ট্রেলিয়ার তাসমানিয়ায় বসন্তের শুরুতে হিমশীতল বৃষ্টির সাথে অস্বাভাবিকভাবে নিম্ন তাপমাত্রা স্থানীয়দের অবাক করতে পারে, কিন্তু এমন বৈরি আবহাওয়া নিয়ে মোটেই চিন্তিত নন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান।

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের অভিজ্ঞতা যেকোন আবহাওয়া মোকাবেলায় আত্মবিশ্বাসী করে তুলেছে সাকিবকে।

যদিও নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে চার ম্যাচ খেলে সবগুলোতেই হেরেছে বাংলাদেশ। সেখানে মাইনাস ২ ডিগ্রি সেলসিয়াস খেলে এমন পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত টাইগাররা।

নিউজিল্যান্ডের খুব কাছাকাছি তাসমানিয়ার রাজধানী শহর হোবার্ট। হোবার্ট থেকে নিউজিল্যান্ডে যেতে এখানকার স্থানীয়রা মাঝে মাঝে নৌকা ব্যবহার করেন।

অভিজ্ঞতার পরও হোবার্টের আবহাওয়ায় বাংলাদেশের চেয়ে নেদারল্যান্ডস বেশি সুবিধা পাবে বলে অনেকেই মনে করছেন। তবে টি-২০তে হারের বৃত্তে থাকার পরও নিজেদের প্রস্তুতি নিয়ে উচ্ছসিত সাকিব।

ম্যাচের আগে সাকিব বলেন, আমি মনে করি আমাদের প্রস্তুতি খুবই ভালো হয়েছে। ছেলেরা সবাই সুস্থ আছে, খেলার জন্য প্রস্তুত। নিউজিল্যান্ডের চারটি ম্যাচের অভিজ্ঞতা আমাদের জন্য খুব সহায়ক হবে, কারণ হোবার্টের আবহাওয়া নিউজিল্যান্ডের মতোই।

তিনি আরো বলেন, ছেলেরা প্রস্তুত, আগামীকালের ম্যাচ নিয়ে সবাই উত্তেজিত। আশা করছি, আমরা ভালো পারফরমেন্স করতে পারবো।

সাকিবের মতে, নেদারল্যান্ডসকে হালকাভাবে নেয়া উচিত নয়। কারণ কঠিন গ্রুপ থেকে সুপার টুয়েলভে এসেছে তারা।

তিনি বলেন, তারা যোগ্য দল হিসেবে এখানে এসেছে। তাদেরকে সহজ প্রতিপক্ষ ভাবার কোন কারণ নেই। কে ভালো, কে খারাপ পৃথিবীর কোন দলই এভাবে ভাবে না।  সব দল নিজেদের ভালোর জন্য সব চেষ্টাই করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *