বুড়িমারী এক্সপ্রেস ট্রেন চালু হবে কবে!

দেশজুড়ে

ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ১০:০৯ পূর্বাহ্ণ

প্রস্তুত ট্রেনের কোচ। দেওয়া হয়েছে ট্রায়াল রান। ঠিক করা হয় উদ্বোধনের তারিখ। কিন্তু টানা পাঁচ বারের মতো উদ্বোধনের তারিখ পিছিয়েও চালু হয়নি ট্রেনটি। কবে চালু হবে তারও সদুত্তর দিতে পারছে না রেলওয়ে কর্তৃপক্ষ। অপেক্ষার প্রহর যেন কাটছে না লালমনিরহাটের ২০ লাখ মানুষের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ও লালমনিরহাটবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে বুড়িমারী-ঢাকা রুটে আন্তঃনগর ‘বুড়িমারী এক্সপ্রেস’ নামে একটি ট্রেন চালুর সিদ্ধান্ত নেয় রেলওয়ে কর্তৃপক্ষ।

গত বছরের ১৯ নভেম্বর বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের জন্য ১৪টি কোচ লালমনিরহাট স্টেশনে পৌঁছায়। এর পর গত (৬ ডিসেম্বর) বিকেলে লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে পরীক্ষামূলকভাবে গাইবান্ধার উদ্দেশ্যে ছেড়ে যায় আন্তঃনগর বুড়িমারী এক্সপ্রেস। ট্রেনটি চালু হলে বুড়িমারী-ঢাকার যোগাযোগে চিত্র বদলে যাবে বলে মনে করেন স্থানীয়রা। এতে জেলার ২০ লাখ মানুষের যোগাযোগের ক্ষেত্রে এক নতুন দিগন্তের সূচনা হবে।

জানা গেছে, গত বছরের ৩০ নভেম্বর ছিল বুড়িমারী এক্সপ্রেস’ উদ্বোধনের প্রথম তারিখ। ওই তারিখ পিছিয়ে নির্ধারণ করা হয় ৬ ডিসেম্বর। ওই দিনটিও পরিবর্তন করে নির্ধারণ করা হয় ১৬ ডিসেম্বর। সে তারিখেও উদ্বোধন করা হয়নি ট্রেনটি। আবার তারিখ পুনর্নির্ধারণ করা হয় চলতি বছরের পয়লা জানুয়ারি। সবশেষ উদ্বোধনের তারিখ নির্ধারণ করা হয় ১৮ ফেব্রুয়ারি। কিন্তু সে তারিখেও উদ্বোধন না হওয়ায় এখন ট্রেন চালু নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *