বিশ্বে করোনায় ৮০৩ জনের মৃত্যু, শনাক্ত কমেছে

স্বাস্থ্য

সেপ্টেম্বর ১১, ২০২২ ১২:২৩ অপরাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৮০৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৫২ হাজার ৯০৫ জন।

রোববার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে, শনিবার ১ হাজার ৬৬৭ জনের মৃত্যু এবং ৪ লাখ ৮৯ হাজার ৪৬৯ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছিল।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্ত হয়েছে জাপানে। দেশটিতে ২১২ জনের মৃত্যু এবং ৯৯ হাজার ৬৬৩ জন আক্রান্ত হয়েছিলেন।

এছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ১৮২ জন এবং মারা গেছেন ৮৮ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৭২৪ জন এবং মারা গেছেন ৪৮ জন। ব্রাজিলে মারা গেছেন ৪০ জন এবং সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৫৬০ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৩৬ জন এবং মারা গেছেন ৩০ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৫৬৩ জন এবং মারা গেছেন ১৮ জন। তাইওয়ানে মারা গেছেন ৩০ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৫ হাজার ৮৩০ জন। রাশিয়ায় মারা গেছেন ৯৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৫৩ হাজার ৪৮৬ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৬৫ জন এবং মারা গেছেন ৩৯ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৭৩ জন এবং মারা গেছেন ১৯ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১০৬ জন এবং মারা গেছেন ১৭ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫৪৮ জন এবং মারা গেছেন ২৮ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬১ কোটি ৩৩ লাখ ৯১ হাজার ১৭৯ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ১৫ হাজার ৫৭৫ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *