বিশ্বে একদিনে ৮১৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক স্লাইড

আগস্ট ১, ২০২২ ২:২৮ অপরাহ্ণ

বিশ্বজুড়ে গত একদিনে বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে প্রায় ৮১৬ জন মানুষ। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৯ হাজার ২৫৮ জন।

সোমবার সকালে ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত করোনায় বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৪ লাখ ১৯ হাজার ৭৩১ জনে। আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ২০ লাখ ৯৬ হাজার ৯০৭ জনে।

গত একদিনে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এ সময়ে দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ১২ হাজার ৯৬০ জন এবং মারা গেছেন ৯১ জন। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ২৫ লাখ ৫৩ হাজার ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৩২ হাজার ৫০৭ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে মেক্সিকো। এ সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৯ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৩৫২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৬৭ লাখ ৫৪ হাজার ৪৪৭ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ২৭ হাজার ৭১৩ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *