বিশ্বকাপের সেরা গোলরক্ষক হতে চান মার্টিনেজ

খেলা

জুন ১৮, ২০২২ ১০:৪৪ পূর্বাহ্ণ

বর্তমান সময়ে দক্ষিণ আমেরিকার অন্যতম সেরা গোলরক্ষক আর্জেন্টিনার এমিলিয়ানো মার্টিনেজ। গত বছর অনুষ্ঠিত কোপা আমেরিকার আসরের সেরা গোলরক্ষকও নির্বাচিত হয়েছিলেন তিনি। এবার অ্যাস্টন ভিলার হয়ে মাঠ মাতানো এই তারকার লক্ষ্য বিশ্বকাপের সেরা গোলরক্ষক হওয়া।

আর্জেন্টিনার বর্তমান দলটার অন্যমত স্তম্ভ এমিলিয়ানো মার্টিনেজ। লা আলবেসিলেস্তেদের হয়ে খেলতে নেমে এখনো পর্যন্ত কোন হারের স্বাদ পাননি এই তারকা গোলরক্ষক। তার খেলা ১৯টি ম্যাচের মধ্যে ১৫টি জয় এবং চারটি ম্যাচে ড্র করেছে লিওনেল মেসির দল।

এমন দুর্দান্ত পারফর্মেন্সের মাধ্যমে আর্জেন্টিনা গোলবারের নিচে আস্থার প্রতীক মার্টিনেজ। কাতার বিশ্বকাপে আর্জেন্টাইন ভক্তদের প্রত্যাশা পূরণের দায়িত্বের সিংহভাগ থাকবে তার কাঁধে। কেননা গোলবার ঠিক মতো সামলাতে পারলে সম্ভাবনা বাড়বে শিরোপা জয়ের।

আর্জেন্টিনা গত এক বছরের মধ্যে দুটি শিরোপা জিতেছে যেখানে মার্টিনেজের দারুণ অবদান রয়েছে। কোপা আমেরিকায় তো সেরা গোলকিপারই হয়েছিলেন তিনি। তাই কোপা আমেরিকার মতো বিশ্বকাপেও সেরা গোলকিপার হতে চান এমিলিয়ানো মার্টিনেজ। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।

এমিলিয়ানো মার্টিনেজ বলেন, আমি জাতীয় দলের হয়ে অনেক কিছু জিততে চাই। তাই আমাকে সবসময় বড় কিছুই ভাবতে হবে। বন্ধুদের সঙ্গে কফি খেতেও যাই না আমি। নিজের খেলার প্রতি আমি পুরোপুরি নিবেদিত। বিশ্বকাপের সেরা গোলকিপার হতে চাই আমি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *