বিশ্বকাপের টাইগারদের নতুন লক্ষ্য

খেলা

অক্টোবর ৩১, ২০২৩ ১২:১২ অপরাহ্ণ

বাংলাদেশের বিশ্বকাপ মিশন কাগজে কলমে শেষ না হলেও পরিসংখ্যানের বিচারে শেষ। কেননা শেষ চারে যাওয়ার আর কোনো উপায়ই নেই সাকিব আল হাসানের দলের জন্য। টানা পাঁচ পরাজয়ে এই মুহূর্তে টেবিলের নয় নম্বরে অবস্থান করছে টাইগাররা। তবে বিশ্বকাপের মধ্যেই আবার নতুন লক্ষ্য ঠিক করেছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

ম্যাচের আগেরদিন গতকাল সংবাদ সম্মেলনে এসে সাকিব জানিয়েছেন আগামী ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে চান তারা। সে জন্য বিশ্বকাপ শেষ করতে হবে সেরা আটের মধ্যে থেকে। এই বিষয় নিয়ে সাকিব বলছিলেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফি আসলে একটা লক্ষ্য। কত উপরে থেকে শেষ করা যায় সেটাও তো একটা লক্ষ্য।’

‘আমরা যেভাবে আশা করেছিলাম, সেভাবে করতে পারিনি। কিন্তু যে কয়টি ম্যাচ আছে, আমরা যদি ভালোভাবে খেলতে পারি, রেজাল্ট যদি আমাদের পক্ষে আসে। তাহলে আমরা স্বস্তি নিয়ে ফিরতে পারব। তখন আমরা রিফ্লেক্ট করতে পারব, আরও কি কি করলে বেটার রেজাল্ট হতো। সেই জায়গা থেকে তিনটি ম্যাচ আছে, কালকে একটা গুরুত্বপূর্ণ ম্যাচ এবং সেভাবে আমরা ফোকাস করার চেষ্টা করবো।’ যোগ করেন সাকিব।

বিশ্বকাপে নিজেদের সবশেষ ম্যাচে নেদারল্যান্ডসের কাছে হেরেছে বাংলাদেশ দল। যা টাইগার ক্রিকেটের জন্য লজ্জার বলাই যায়। তবে কিভাবে সামনের ম্যাগুলোতে ভালো করা যায় পাশাপাশি দলকে চাঙা করার বিষয়ে নিজেদের মধ্যে আলোচনাও করেছেন সাকিবরা।

অধিনায়ক বলেন, ‘স্বাভাবিকভাবে ঐদিন সবাই খারাপ ফিল করেছে। আসলে খারাপ ফিল করতে থাকলে তো চলবে না। আমাদের সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করতে হবে। সবাই সেটা করার চেষ্টা করেছে। আমরা একসাথে বসে আলাপ করেছি, ব্যক্তিগতভাবে আলোচনা করেছি। যেভাবে করা সম্ভব, যেটা করলে আমায় মনে হয়েছে বেটার কিছু করা সম্ভব। সেগুলো আমরা করার চেষ্টা করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *