বিশ্বকাপের অধিনায়কদের মিটিং আজ

বিশ্বকাপের অধিনায়কদের মিটিং আজ

খেলা স্লাইড

অক্টোবর ৪, ২০২৩ ৮:৫৯ পূর্বাহ্ণ

বৃহস্পতিবার (৫ অক্টোবর) থেকে মাঠে গড়াবে বিশ্বকাপ ক্রিকেট। উদ্বোধনী দিনে মাঠে নামবে গত আসরের চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্সআপ নিউজিল্যান্ড। তার আগে বুধবার (৪ অক্টোবর) অংশগ্রহণকারী দলের অধিনায়কেরা মিটিং করবেন।

জানা গেছে, অধিনায়কদের মিটিং হবে বাংলাদেশ সময় বিকাল ৩টা নাগাদ। সেখানে কুশলাদি বিনিময় করবেন সাকিব আল হাসান-জস বাটলার, রোহিত শর্মারা। যা সরাসরি সম্প্রচার করবে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

বিশ্বকাপ ম্যাচ মাঠে গড়ানোর আগে অধিনায়কদের মিটিং হলেও হবে না উদ্বোধনী অনুষ্ঠান। ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন বরাতে জানা গেছে, বাতিল হয়ে গেছে উদ্বোধনী অনুষ্ঠান। নতুন পরিকল্পনায় উদ্বোধনীর পরিবর্তে সমাপনীতে বিশেষ আয়োজনের পরিকল্পনা বিসিসিআইয়ের।

নানা ইস্যুতে টুর্নামেন্ট মাঠে গড়ানোর আগ থেকেই সমালোচনায় বিদ্ধ ভারত। দফায় দফায় সূচি বদলানো, ক্রিকেটার ও গণমাধ্যমকর্মীদের ভিসা ইস্যুতে জটিলতা, পাকিস্তান দলের ভেন্যু আর নিরপত্তায় টালবাহানা।

এ নিয়ে চতুর্থবার বিশ্বকাপের স্বাগতিক হচ্ছে ভারত। জৌলুসপূর্ণ আয়োজন, ব্যাপকতা আর ব্যপ্তিতে অন্য আসরগুলোকে ছাড়িয়ে যাওয়ার পরিকল্পনা ছিল বিসিসিআইয়ের। কিন্তু শুরুতেই গলদ। শোনা গিয়েছিলো উদ্বোধনীতে বিশ্বকে চমকে দিবে তারা। বলিউডের রথী-মহারথীরা তো থাকবেনই, উপস্থাপন করা হবে ভারতের হাজার বছরের ইতিহাস আর ঐতিহ্যও। আরজিৎ সিং, শ্রেয়া ঘোষাল কিংবা আশা ভোসলের সুরের মূর্চ্ছনায় হারিয়ে যাবেন শতকোটি দর্শক। কিন্তু কীসের কী!

বৃহস্পতিবার আহমেদাবাদে ইংল্যান্ড নিউজিল্যান্ড ম্যাচের আগ দিন অর্থাৎ বুধবার বর্ণময় এই উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা ছিলো নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। বিশ্বকে চমকে দিতে পুরো বিষয়টি নিয়ে কঠোর গোপনীয়তা বজায় রেখেছিলেন আয়োজকরা। ভারতীয় একাধিক গণমাধ্যমের খবর অনুযায়ী এসবের কিছুই নাকি হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *