বিদেশি বলে কেকেআর’র অধিনায়কত্ব পাননি সাকিব: মুডি

বিদেশি বলে কেকেআর’র অধিনায়কত্ব পাননি সাকিব: মুডি

খেলা

এপ্রিল ১, ২০২৩ ১২:৫৭ অপরাহ্ণ

পিঠে ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে বাদ পড়েন ভারতীয় ব্যাটার শ্রেয়স আইয়ার। এরপর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান আসর থেকেও ছিটকে যান তিনি। এতে টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজি কলকাতার অধিনায়কত্বও হারাতে হয় তাকে।

এরপর কলকাতার অধিনায়ক হওয়ার দৌঁড়ে এগিয়ে ছিলেন বাংলাদেশি সাকিব আল হাসান ও লিটন কুমার দাস। তবে বর্ণাঢ্য ক্যারিয়ার ও অভিজ্ঞতায় সাকিবের নামটিই বেশি উচ্চারিত হচ্ছিল। কিন্তু সবাইকে চমকে দিয়ে কেকেআরের দায়িত্ব দেওয়া হয় নীতিশ রানাকে।

কলকাতার নেতৃত্বভার সাকিবকে না দেওয়ায় বেশ অবাক হয়েছেন সাবেক অজি ক্রিকেটার ও কোচ টম মুডি। তার মতে, বিদেশি বলেই সাকিবকে অধিনায়ক করা হয়নি।

সাকিবের অধিনায়কত্ব নিয়ে তিনি বলেছেন, ‘সে (সাকিব) একজন দক্ষ ব্যাটার। ওর আন্তর্জাতিক ক্রিকেটে যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। শুধু কী বিদেশি বলেই ওকে দায়িত্ব দেওয়া হলো না?’

বাংলাদেশেরে টি-২০ দলের অধিনায়কে সঠিকভাবে ব্যবহারের পরামর্শ দিয়ে কেকেআরের উদ্দেশ্যে মুডি বলেন, ‘সাকিবকে সব সময়ই অতিরিক্ত বিদেশি হিসেবে ব্যবহার করা হয়েছে। যখন খেলেছে, তখনও ওকে ঠিকভাবে ব্যবহার করা হয়নি। ওকে চার নম্বরে খেলালে খেলার গতি নিয়ন্ত্রণ করতে পারবে।’

তিনি আরো বলেন, সাকিবকে বলা উচিত, তুমি মূলত ব্যাটার হিসাবে খেলো। প্রয়োজন হলে বল করবে। কেকেআরে যথেষ্ট স্পিনার রয়েছে। এক্ষেত্রে বোলার সাকিব বাড়তি সুবিধা দেবে ওদের।

প্রসঙ্গত, এর আগে আইপিএলের দল সানরাইজার্স হায়দরাবাদের কোচ ছিলেন টম মুডি। সে সময় তার অধীনে খেলেছেন সাকিব। অভিজ্ঞতা রয়েছে বাংলাদেশের মুস্তাফিজুর রহমানকেও কাছ থেকে দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *