বিটপা কর্তৃক “কোম্পানী ও কর্পোরেট ল’ এন্ড প্র্যাকটিস” শীর্ষক অনলাইন সেমিনার অনুষ্ঠিত

বিটপা কর্তৃক “কোম্পানী ও কর্পোরেট ল’ এন্ড প্র্যাকটিস” শীর্ষক অনলাইন সেমিনার অনুষ্ঠিত

দেশজুড়ে

মে ৩১, ২০২৩ ১০:১০ অপরাহ্ণ

সোহেল রায়হান

বেসিক ইন্সটিটিউট অব ট্যাক্সেসান এন্ড প্র্যাকটিক্যাল একাউন্ট্যান্টস (বিটপা) কর্তৃক “কোম্পানী ও কর্পোরেট ল’ এন্ড প্র্যাকটিস” শীর্ষক কোর্সের ওপর অনলাইন সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ২৭ মে, শনিবার রাত ৯টায় অনুষ্ঠিত উক্ত সেমিনারে মুখ্য আলোচক ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের স্বনামধন্য আইনজীবী এ কে এম বদরুদ্দোজা।

সমগ্র বাংলাদেশের বিভিন্ন স্থান থেকে কোম্পানী আইন পেশায় নিয়োজিত এবং উক্ত পেশায় আত্মনিয়োগে ইচ্ছুক, আগ্রহী প্রায় ২০০ জন ব্যক্তি এই অনলাইন সেমিনারে অংশগ্রহণ করেন। সেমিনারে মুখ্য আলোচক ছাড়াও আলোচনায় অংশ নেন বিটপা’র পরিচালক ও কোর্স কো-অর্ডিনেটর, কর আইনজীবী মোহাম্মদ জসীম উদ্দিন, সিইও এডভোকেট মোহাম্মদ সোলায়মান ও চেয়ারম্যান মোহাম্মদ জামশেদ আলম।

মুখ্য আলোচক কোম্পানী আইন ও প্র্যাকটিসের উপর বিটপা কর্তৃক অনুষ্ঠিতব্য কোর্সের সার্বিক বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য উপস্থাপন করেন এবং অংশগ্রহণকারী সদস্যদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

বিটপা’র চেয়ারম্যান মোহাম্মদ জামশেদ আলম বক্তব্যে বলেন, কর্পোরেট, আয়কর, ভ্যাট ও কাস্টমস্ ও একাউন্টস্ বিষয়ে প্র্যাকটিসে দক্ষতা অর্জন করার জন্য বিটপা বিভিন্ন কোর্সের আয়োজন করে থাকে যা নিয়মিতভাবে চলবে। এর ফলে, কর ও কর্পোরেট পেশায় নিয়োজিত সকলে উপকৃত হবে এবং এসকল উদ্যোগ সরকারের রাজস্ব আহরণেও ভূমিকা রাখবে।

তিনি আরও জানান, রাজস্ব বিষয়ক কার্যক্ষেত্রে আরও ব্যাপক ভূমিকা রাখার জন্য মাসিক সাময়িকী “রাজস্ব সমাচার” প্রকাশ করার উদ্যোগ গ্রহণ করেছে বিটপা।

পরিশেষে সকল অংশগ্রহণকারী ও মূখ্য আলোচকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে সেমিনার সমাপ্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *