বিএনপি এখন কী করবে প্রশ্ন ওবায়দুল কাদেরের

বিএনপি এখন কী করবে প্রশ্ন ওবায়দুল কাদেরের

রাজনীতি

ফেব্রুয়ারি ৫, ২০২৪ ৮:০১ অপরাহ্ণ

 

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দনের পাশাপাশি এক সাথে কাজ করার আগ্রহ দেখানোর পর বিএনপির প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রশ্ন এখন তারা কী বলবেন?

বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মাধ্যমে বিএনপির প্রতি এমন প্রশ্ন রাখেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বড় দল, সহযোগী সংগঠনগুলোতেও অনেক কর্মী আছেন, তবে যারা অপরাধ করবে, তারা পার পাবে না, পায় নি। যেমন বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা, পোশাক কর্মী বিশ্বজিৎ দাস হত্যাকাণ্ডের বিচার হয়েছে। তেমনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যা ঘটেছে, সেই বিষয়েও উদাসীন নয় দল।

আজকে বিশ্বটা গ্লোবাল ভিলেজের মতো। এখানে অংশীদারিত্ব একটা গুরুত্বপূর্ণ বিষয়। আজকে যে অর্থনৈতিক সংকট, এই অর্থনৈতিক সংকটে বিচ্ছিন্ন দ্বীপের মতো অবস্থান করা; বস্তুত কারও পক্ষেই সেটা সম্ভব না। সেই বিচারে বাংলাদেশে যারা নির্বাচনের বিরোধিতা করেছেন, নির্বাচন থেকে সরে গিয়ে এটাকে, প্রতিহত করার জন্য সর্বাত্বক চেষ্টা করেছেন; আগুন সন্ত্রাস থেকে শুরু করে নানা অপর্কম করেছেন নির্বাচন পর্যন্ত। এতে তাদের কোনো সুফল আসেনি। এরপর তারা (বিএনপি) আশা করেছিল, পশ্চিমা রাষ্ট্র বিশেষ করে যুক্তরাষ্ট্র তাদের সঙ্গে আছে; হয়ত নিষেধাজ্ঞা আসবে। এসব স্বপ্ন দেখতে দেখতে দিন গড়ায়, রাত গড়ায় এমনকি মাসও প্রায় চলে গেল। এখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট শেখ হাসিনার একসঙ্গে বিভিন্ন ইস্যুতে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করার পর; আমি আপনাদের (সাংবাদিক) মাধ্যমে বিএনপিকে জিজ্ঞাসা করতে চাই, অতপর কী? এখন আপনারা কী বলবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *