‘বিএনপির সময়ে ১৮ ঘণ্টা লোডশেডিং থাকত, তারা ৯ বার দাম বাড়িয়েছে’

‘বিএনপির সময়ে ১৮ ঘণ্টা লোডশেডিং থাকত, তারা ৯ বার দাম বাড়িয়েছে’

রাজনীতি স্লাইড

ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ১:৩৬ অপরাহ্ণ

গরমের শুরুতেই লোডশেডিং নিয়ে আলোচনার মধ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সময়ে ১৮ ঘণ্টা লোডশেডিং থাকত। তারা ৫ বছরে ৯ বার বিদ্যুতের দাম বাড়িয়েছিল। তিনি বিদ্যুতের দাম বাড়ানোর ইঙ্গিতও দিয়েছেন।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে শনিবার দুপুরে এক বিফ্রিংয়ে তিনি এ কথা বলেন।

সরকার বিদ্যুতে ভর্তুকি দিচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিদ্যুতে আমাদের যথেষ্ট ভর্তুকি দিতে হচ্ছে। এই ভর্তুকি আমরা সমন্বয় করতে চাই। বিদ্যুৎ সুবিধা ভোগ করতে হলে সমন্বয় করতে হবে।

অর্থনৈতিক সঙ্কটের জন্য বিশ্ব দায়ী উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, বর্তমানে আমাদের দেশে অর্থনৈতিক সংকট রয়েছে। তার জন্য আমরা দায়ী না। বিশ্ব অর্থনীতির কারণে জিনিসপত্রের দামের ওপর একটা প্রতিক্রিয়া হচ্ছে। কিন্তু দ্রব্যমূল্য যাতে মানুষের ক্রয় ক্ষমতার মধ্য থাকে, তার জন্য সরকার কাজ করে যাচ্ছে।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে বিদেশ থেকে পণ্য আমদানি করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপদপ্তর সায়েম খান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *