‘বাবরের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা যেন পাপ’

‘বাবরের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা যেন পাপ’

খেলা স্লাইড

অক্টোবর ২৬, ২০২২ ৮:১৬ পূর্বাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই  চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হয়েছে পাকিস্তান। আর সেই ম্যাচেই শেষ বলে ভারতের কাছে হারতে হয়েছে বাবর আজমের দলকে।

এই হারের পর পাক ক্রিকেট মহলে রীতিমতো তোলপাড় চলছে। অধিনায়ক বাবর আজমের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। তাদের মতে, শেষ ওভারে স্পিনার আনার কোনো যৌক্তিকতা ছিল না।

বাবরের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলে পাকিস্তানের সাবেক অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ বলেছেন, বাবর আজমের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা যেন পাপ!

অবশ্য শেষ ওভারে স্পিনারের হাতে বল তুলে দেওয়া ছাড়া আর কোনো উপায় ছিল না বাবরের। কারণ, পেসারদের কোটা শেষ হয়ে যাওয়ায় শেষ ওভারে স্পিনার আনা ছাড়া উপায়ও ছিল না তারা হাতে। তাই ভারতের পরাজয় ঠেকাতে স্পিনার মোহাম্মদ নওয়াজের হাতে বল তুলে দেন বাবর।

নওয়াজ ওভারটি ভালো করলেও তার করা এক নো বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ বের করে আনেন বিরাট কোহলি।

এ প্রসঙ্গ সামনে এনে বাবর আজমের নেতৃত্ব নিয়ে চটেছেন মোহাম্মদ হাফিজ।

পাকিস্তানের সাবেক অলরাউন্ডার  বলেছেন, ‘ব্যাপারটা এখন এমন হয়ে দাঁড়িয়েছে, বাবর আজমের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা যেন পাপের পর্যায়ে পড়ে। এ নিয়ে টানা তৃতীয় বড় ম্যাচে আমরা তার অধিনায়কত্বে খুঁত দেখলাম। কিন্তু আমরা শুনে আসছি, ৩২ বছর বয়সে আসতে আসতে সে শিখে ফেলবে। ম্যাচে ভারত যখন ৭ থেকে ১১ ওভারের মধ্যে প্রতি ওভারে ৪ রান করে নিতেও কষ্ট করছে, তখন বাবর স্পিনারদের কোটা শেষ করল না কেন?’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *