বাড়তে পারে দিন ও রাতের তাপমাত্রা

বাড়তে পারে দিন ও রাতের তাপমাত্রা

জাতীয় স্লাইড

ফেব্রুয়ারি ৫, ২০২৪ ১২:১৬ অপরাহ্ণ

আজ সোমবার সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। রাতের তাপমাত্রা বাড়তে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস। ফলে খানিকটা কমে আসবে শীতের অনুভূতি। আবহাওয়া অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

আবহাওয়াবিদ বজলুর রশীদ জানান, সোমবার দেশের আকাশে মেঘ থাকবে। সে কারণে দিন ও রাতের তাপমাত্রা বাড়বে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ রাতে ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। এ সময় বজ্রপাতও হতে পারে। তবে গতকাল দেশের কোথাও বৃষ্টি ছিল না। মেঘও তেমন ছিল না। এতে গতকাল দেশের বিভিন্ন অঞ্চলে তাপমাত্রা কম ছিল।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল দেশে সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৯ ডিগ্রি, কুড়িগ্রামের রাজারহাটে ১০ ডিগ্রি, মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও পাবনার ঈশ্বরদীতে ১০ দশমিক ৩ ডিগ্রি করে, চুয়াডাঙ্গায় ১০ দশমিক ৪ ডিগ্রি ও নীলফামারীর সৈয়দপুরে ১০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। দেশের অন্যান্য অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ থেকে ১৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। ঢাকায় গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

দেশে গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল বাগেরহাটের মোংলায় ২৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *