বাচসাসের নেতৃত্বে রাজু-রিমন

বাচসাসের নেতৃত্বে রাজু-রিমন

বিনোদন

অক্টোবর ১২, ২০২২ ৯:৪৫ অপরাহ্ণ

সুদীপ দেবনাথ রিমন

চলচ্চিত্র সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হওয়া এ নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন রাজু আলীম। তিনি পেয়েছেন ১৮৪ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাদল আহমেদ পেয়েছেন ১০৬ ভোট। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রিমন মাহফুজ। তিনি পেয়েছেন ২২০ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনিরুল ইসলাম মানিক পেয়েছেন ৮৫ ভোট।

সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন অনজন রহমান ও রাশেদ রাইন। সহ-সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন রাহাত সাইফুল।

অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন অর্থ সম্পাদক সাহাবুদ্দিন মজুমদার, সাংগঠনিক সম্পাদক শফিকুল আলম মিলন, আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক রেজাউর রহমান রিজভী, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইরানি বিশ্বাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু হুরায়রা মুরাদ, দপ্তর সম্পাদক আহমেদ তেপান্তর (আওয়াল)।

নির্বাহী সদস্য পদে ১১ জনের মধ্যে ৯ জন নির্বাচিত হয়েছেন। তারা হলেন- আনিসুল হক রাশেদ, আমিনুর ইসলাম লিটন, মাইনুল হক ভূঁইয়া, রাফি হোসেন, রুহুল আমিন ভূঁইয়া, রুহুল সাখাওয়াত, লিটন এরশাদ, লিটন রহমান ও শফিউল্লাহ সুমন। প্রতিদ্বন্দ্বী না থাকায় সমাজ কল্যাণ ও মহিলা বিষয়ক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন আনজুমান আরা শিল্পী।

এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৫৩৩। ভোট দিয়েছেন ৩০১ জন। বাতিল হয়েছে ১ ভোট। ৭টি ভোট ব্যালট বাক্সে ড্রপ করেননি সংশ্লিষ্ট ভোটাররা। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন সিনিয়র সাংবাদিক ফরিদ বাশার। তার সঙ্গে ছিলেন আবুল হোসেন মজুমদার ও এরফানুল হক নাহিদ।

বাচসাসের ২০২২-২৪ মেয়াদের এবারের নির্বাচন হয়েছে প্যানেলবিহীন। মোট ২১টি পদের বিপরীতে লড়েছেন ৩৪ জন প্রার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *