বাঘ-বানরের বন্ধুত্ব দেখে অবাক নেটিজেনরা

বাঘ-বানরের বন্ধুত্ব দেখে অবাক নেটিজেনরা

মজার খবর স্পেশাল

ডিসেম্বর ২৩, ২০২২ ১১:০০ পূর্বাহ্ণ

প্রাণীদের পৃথিবী আলাদা। তাই হয়তো আমরা তাদের আচরণ আনেক সময়েই আগে থেকে বুঝে উঠতে পারি না। এমন সব অস্বাভাবিক বন্ধুত্বের নজির দেখা যায় যা মানুষের পক্ষে কল্পনা করাও অসম্ভব। আজকাল সোশ্যাল মিডিয়ায় প্রতিদিনই কিছু না কিছু ভিডিও আমাদের আবাক করে।

দুজন মানুষের মধ্যে বন্ধুত্বের নমুনা তো প্রায়ই দেখা যায়। কিন্তু শুধু মানুষ কেন, বিভিন্ন প্রজাতির প্রাণী যেমন কুকুর, বিড়াল থেকে শুরু করে বাঘ, সিংহ কিংবা পাখি ওবং জলজ প্রাণীদের মধ্যেই বন্ধুত্বের অস্বাভাবিক ছবিও ধরে। কিন্তু বাঘের মতো হিংস্র প্রাণীর সঙ্গেও অন্য পশুরা বন্ধুত্ব হয়! হ্যাঁ তাও সম্ভব। সম্প্রতি একটি একটি বাঘ শিশুর সঙ্গে বানব ছানার খুনসুটি করার ভিডিও সামনে এসেছে। যা দেখে নেটিজেনরা একদিকে যেমন অবাক হয়েছেন, তেমনই দুটি নিষ্পার পশু শিশুর বন্ধুত্বকে ভালোবাসায় ভরিয়ে দিয়েছে।

সম্প্রতি ‘Tigers Videos’ নামে একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ভিডিওটি পোস্ট করা হয়েছে। সংশ্লিষ্ট ভিডিওতে একটি বাঘের বাচ্চার সঙ্গে একটি বানর ছানাকে খেলা করতে দেখা গিয়েছে।

ভিডিও ক্যাপশনে লেখা হয়েছে ‘টু বেবিস’। যদিও দুটি প্রাণী নিতান্তই ছোট, তাও বাঘ ও বানরের এমন বন্ধুত্বের সম্পর্কের ভিডিও দেখলে আপনিও চোখ ফেরাতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *