বাংলায় দেখা যাবে ইরানি সিনেমা

বাংলায় দেখা যাবে ইরানি সিনেমা

বিনোদন

সেপ্টেম্বর ১, ২০২৩ ১২:৪৫ অপরাহ্ণ

বিশ্বজুড়ে ইরানি সিনেমার খ্যাতি আছে। দেশটির সিনেমা অস্কার থেকে বিশ্বের মর্যাদাপূর্ণ আয়োজনগুলোতে পুরস্কার-প্রশংসা জিতে নেয় হরহামেশা। অনবদ্য সব গল্প আর নির্মাণের সুবাদে ইরানি ছবি নিজস্বতা প্রতিষ্ঠিত করেছে। কিন্তু ভাষাগত জটিলতার কারণে বাংলাদেশি অনেক দর্শকই সেই ছবিগুলো দেখতে পারেন না।

এই ব্যবধান কিছুটা ঘুচবে এবার। বাংলা ভাষাতেই দেখা যাবে ইরানি অ্যানিমেশন ছবি। এর বন্দোবস্ত করেছে দুরন্ত টিভি। চ্যানেলটিতে প্রিমিয়ার হতে যাচ্ছে ইরানি ছবি ‘লুপেটু’র। শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকাল ৩টায় ছবিটি দেখানো হবে। চ্যানেলটির মুখপাত্র মহসিনা আফরোজ বিষয়টি নিশ্চিত করেন।

এই সিনেমার গল্পের সারাংশ এরকম—কামালী একটি মানসিক হাসপাতালের মালিক। সেখানে রোগীরা খেলনা বানানোর মাধ্যমে সুস্থ হয়ে ওঠে। খেলনাগুলো দেশ-বিদেশে শিশুদের কাছে অনেক প্রশংসিত হয়। খেলনা কোম্পানির সভাপতি তার এ সাফল্য সহ্য করতে পারে না। সে একজনের মাধ্যমে খেলনার মধ্যে বিষ দিয়ে দেয়। ফলে খেলনাগুলো শিশুদের আক্রমণ করে। খেলনা ওয়ার্কশপটি সরকার বন্ধ করে দেয়। কামালী সমস্যা সমাধানের অনেক চেষ্টা করে কিন্তু সমাধান না করতে পেরে হতাশ হয়ে পড়ে। বাবার এই পরিস্থিতি দেখে কামালীর ছেলে সহযোগিতা করতে চায়। বাবার প্রতি ছেলের সহযোগিতার হৃদয়স্পর্শী গল্পেই এগিয়েছে ছবিটি।

‘লুপেটু’ মূলত একটি অ্যানিমেটেড সিনেমা। এটি নির্মাণ করেছেন আব্বাস আসকারি। ইরানের বক্স অফিসে ছবিটি ব্যবসাসফল হয়েছিল। এছাড়া ভারতের আহমেদাবাদ ইন্টারন্যাশনাল চিলড্রেন ফিল্ম ফেস্টিভ্যালে এটি পুরস্কার পেয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *